খাগড়াছড়িতে বিপুল ভারতীয় পণ্যসহ আটক ২

খাগড়াছড়ি প্রতিনিধি

4

খাগড়াছড়ি জেলা সদরের ভাইবোনছড়া এলাকা দিয়ে অবৈধভাবে প্রবেশকালে বিপুল পরিমাণ ভারতীয় পণ্যসহ ২ জনকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। জানা গেছে, গত ২০ জুলাই (শনিবার) সন্ধায় গোপন সংবাদের ভিত্তিতে পানছড়ি সাবজোনের টহল দল খাগড়াছড়িগামী ১ টি মাইক্রোবাস (ঢাকা মেট্রো চ-১৩-৪১৬০) এর গতিবিধি সন্দেহজনক হলে ধাওয়া করে ভাইবোনছড়া সেনা ক্যাম্পের কাছে গিয়ে আটক করা হয়।
পরে গাড়ি তল্লাশি করে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য পাওয়া যায়। এসময় গাড়ি চালক মো. মাহাবুবুর রহমান (২২) ও মো. ইসতিয়াক জাকারিয়া হিমু (২৫) কে আটক করা হয়। আটককৃত মো. মাহাবুবুর রহমান খাগড়াছড়ি জেলা সদরের শালবন এলাকার ফিরোজ মিয়ার ছেলে ও মো. ইসতিয়াক পানছড়ি উপজেলার মোহাম্মদপুর এলাকার সামাদ মিয়ার ছেলে।
তাদের কাছ থেকে ভারতীয় জুতা, হারমোনিয়াম, নেভিয়া সাবান, ফ্লোর স্যাভলন, সেনোরা, গার্নিয়ার ক্লোর, অটোবিন, বর্লিন, পেইন আউট, কোল গেইট-ডান্টি কান্তি, বেড ক্রিম, গার্নিয়া ক্রিম, নেভিয়া সপ্ট, সানসিল্ক স্যাম্পু, লাকমি, পারফিউম ফগ, লোরেল, ডেক্সোরেন, কমপ্রোট, অরাল বি ব্রাশ, হরলিক্স, ল্যাডিস ব্যাগ, শপিং ব্যাগ, ল্যাক্টোজেন গুড়ো দুধ, ডেরি গুড়ো দুধ, চা পাতাসহ ২৬ পদের সামগ্রী উদ্ধার করা হয়। আটককৃত গাড়ি পণ্যসহ ২ জনকে খাগড়াছড়ি সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
এ বিষয়ে খাগড়াছড়ি সদর সেনা জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ আরাফাত হোসেন বলেন, এই জোনের দায়িত্বপূর্ণ এলাকার মধ্যদিয়ে চোরাকারবারীরা বিভিন্ন সময়ে অবৈধ মালামাল নিয়ে আসছে- এমন তথ্যের ভিত্তিতে তল্লাশি চালিয়ে দুই ব্যক্তিকে ভারতীয় মালামালসহ আটক করা হয়েছে। এই এলাকায় কোনো প্রকার অবৈধ কর্মকান্ড পরিচালনা করতে দেয়া হবে না এবং ভবিষ্যতে আরো কঠোর পদক্ষেপ গ্রহণ কর হবে।
খাগড়াছড়ি সদর থানা পুলিশের ওসি (তদন্ত) মো. আফসার জানান, বিপুল পরিমাণ ভারতীয় পণ্যসহ আটককৃত ২ জনের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।