সেমিতে কন্টিনেন্টাল গ্রূপ ও টি জেড ফ্যাশন

ক্লিফটন গ্রূপ টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট শুরু

ক্রীড়া প্রতিবেদক

11

চিটাগাং উইকেন্ড ক্রিকেট ক্লাবের আয়োজনে চট্টগ্রামের ছয়টি স্বনামধন্য কর্পোরেট প্রতিষ্ঠান আম্বিয়া গ্রূপ, কন্টিনেন্টাল গ্রূপ, ইস্পাহানি স্পোর্টস, মাসইন্টিমেট্স, কোয়ালিটি স্কুল অব ক্রিকেট, টি জেড ফ্যাশনের অংশগ্রহণে চট্টগ্রাম বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সে শুভ উদ্বোধন হলো ৩ দিনব্যাপী ক্লিফটন গ্রূপ টি-১০ কর্পোরেট ক্রিকেট টুর্নামেন্ট। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি এবং বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ আলী আব্বাস। অতিথি ছিলেন টাইটেল স্পন্সর প্রতিষ্ঠান ক্লিফটন গ্রূপের পরিচালক ও প্রধান নির্বাহী এমডি এম মহিউদ্দিন চৌধুরী, কো-স্পন্সর প্রতিষ্ঠান জিপিএইচ ইস্পাতের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, রিটজি গ্রূপের ব্যবস্থাপনা পরিচালক মির্জা শওকত আলী চৌধুরী মামুন, আয়োজক কমিটির সহ-সভাপতি সাবেক জাতীয় ক্রিকেটার মো. শহিদুর রহমান, সদস্য সচিব ফজলে বারী খান রুবেল, নুরুল আবেদীন নোবেল, জাহিদ হাসান, জাহিদ রেজা বাবু, আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
প্রথম দিনে ৩টি খেলা সম্পন্ন হয়েছে। ৩টি দলেরই পয়েন্ট সমান হওয়ায় নেট রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে কন্টিনেন্টাল গ্রূপ এবং টি জেড ফ্যাশন।
উদ্বোধনী খেলায় মুখোমুখি হয় কন্টিনেন্টাল গ্রূপ ও টি জেড ফ্যাশন। এতে কন্টিনেন্টাল গ্রূপ ৩৪ রানে টিজেড ফ্যাশনকে পরাজিত করেছে। টস জিতে টি জেড ফ্যাশন প্রতিপক্ষকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানালে কন্টিনেন্টাল গ্রূপ ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০ ওভারে ছয় উইকেটে ৮৮ রান সংগ্রহ করে। দলের পক্ষে সৌরভ ১১, মাহবুবুল করিম ১৩, মাইনুদ্দিন রুবেল ২১, মনিরুল হক ২৭ রান করেন। বল হাতে প্রতিপক্ষের নাজমুল দুইটি এবং মুরাদ একটি উইকেট নেন।
জবাবে ব্যাট করতে টি জেড ফ্যাশন ৮.২ ওভারে ৫৪ রানে অলআউট হয়। দলের হয়ে ফরহাদ ২০ ও শহিদুল ১৮ রান করেন। কন্টিনেন্টাল গ্রূপের হয়ে ফাহমিদ চারটি, ঘোষ তিনটি এবং মুন্না, রফিউল ও বাপ্পা একটি করে উইকেট তুলে নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ হন বিজয়ী দলের তাহমিদকে পুরস্কার তুলে দেন টি জেড ফ্যাশনের চেয়ারম্যান জালাল উদ্দিন। দ্বিতীয় খেলায় প্রতিদ্বন্দ্বিতা করে টি জেড ফ্যাশন ও কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। এ খেলায় টি জেড ফ্যাশন ৩৬ রানে কোয়ালিটি স্কুল অব ক্রিকেটকে পরাজিত করেছে। টস জিতে টি জেড ফ্যাশন আগে ব্যাট করে পাঁচ উইকেটে ১০১ রান সংগ্রহ করে। দলের শান্তনু ১৩, শাহ ১৫, শহিদ ২৪, মুরাদ ১৫, ওসিউর ৯ করেন। বল হাতে কোয়ালিটি স্কুল অব ক্রিকেটের ফাহিম তিনটি এবং ওবায়েদ ও হোসেন একটি করে উইকেট নেন।
১০২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোয়ালিটি ১০ ওভারে নয় উইকেট ৬৫ রান তুলতে সক্ষম হয়। দলের পক্ষে তানভির ১৫, রবিন ১৩ ও ওবায়েদ ১০ রান করেন। টি জেড ফ্যাশনের মুরাদ চারটি, শহিদ দুটি এবং নাজমুল, আজমির ও ফারহান প্রত্যেকে একটি করে উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচ পুরস্কার পান বিজয়ী দলের মুরাদ। খেলা শেষে তাকে পুরস্কার তুলে দেন সানোয়ারা গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান।
দিনের শেষ খেলায় লড়াই করে কন্টিনেন্টাল গ্রূপ ও কোয়ালিটি স্কুল অব ক্রিকেট। এই লড়াইয়ে কোয়ালিটি স্কুল অব ক্রিকেট পাঁচ উইকেটে কন্টিনেন্টাল গ্রূপকে পরাজিত করেছে। টস জিতে কন্টিনেন্টাল গ্রূপ আগে ব্যাট করে নির্ধারিত ওভারে সাত উইকেটে ৬৮ রান সংগ্রহ করে। দলের হয়ে মুন্না ১০ ও তাহমিদ ২৩ রান করেন। কোয়ালিটির হয়ে বাবু ও তানভির দুটি করে এবং জসিম ও নাইম একটি করে উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে কোয়ালিটি পাঁচ উইকেটে জয় তুলে নেয়। দলের হয়ে হোসেন ১২ এবং জসিম ৩০ করেন। কন্টিনেন্টালের তাহমিদ ও ঘোষ দুটি করে এবং রুবেল একটি উইকেট নেন। প্লেয়ার অব দ্য ম্যাচের পুরস্কার যায় কোয়ালিটির জসিমের পকেটে। খেলা শেষে তাকে পুরস্কার তুলে দেন সাবেক জাতীয় খেলোয়াড় আফতাব আহমেদ।