কোপার মিশনে মেসির সঙ্গী আগুয়েরো-দিবালা

5

কোপা আমেরিকার মিশনে আর্জেন্টিনা দলে ডাক পেয়েছেন সার্জিও আগুয়েরো। আক্রমণে লিওনেল মেসির সঙ্গী হয়েছেন পাওলো দিবালাও। তবে জায়গা হয়নি মাউরো ইকার্দির। মেসিকে অধিনায়ক করে কোপার জন্য ২৩ সদস্যের দল দিয়েছেন আলবিসেলেস্তে কোচ লিওনেল স্কালোনি। জুনে এবারের আসর বসবে ব্রাজিলে। সেলেসাওরা তিন দিন আগে নেইমারকে ফিরিয়ে দল ঘোষণা করেছে।
রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক বিদায়ের পর থেকে জাতীয় দলের বাইরে ছিলেন আগুয়েরো। সদ্যগত মৌসুমে টানা দ্বিতীয়বার ইপিএল শিরোপা জিতেছে তিনি। ম্যানচেস্টার সিটির জার্সিতে মৌসুমে ৩৩ ম্যাচে তার গোলসংখ্যা ২১। যা দ্বিতীয় সর্বোচ্চ। তার থেকে একটি করে গোল বেশি করেছেন তিনজন। দারুণ এ ফর্মটা উপেক্ষা করতে পারলেন না স্কালোনি। ১৪ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত এবারের কোপা আমেরিকা আসর, ব্রাজিলের পাঁচ শহরে। সাউথ আমেরিকার ১০টি দলের সঙ্গে এতে আমন্ত্রিত হিসেবে অংশ নেবে জাপান এবং ২০২২ বিশ্বকাপের আয়োজক কাতার। কোপায় গ্রæপ ‘বি’তে আর্জেন্টিনা লড়বে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতারের সঙ্গে।
আর্জেন্টিনার ২৩ সদস্যের দল : গোলরক্ষক : ফ্রাঙ্কো আরমানি, এস্তেবান আন্দ্রাদা, অগাস্টিন মার্চেসিন। ডিফেন্ডার: হুয়ান হুয়ান ফয়েথ, নিকোলাস ওটামেন্ডি, জার্মান পেজেলা, নিকোলাস তাগলিয়াফিকো, রামিরো ফুনেস মোরি, রেনজো সারাভিয়া, মার্কোস আকুনা, মিল্টন ফাসকো। মিডফিল্ডার : লিওনাদ্রো পারাদেস, গুইডো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, ইজিকুয়েল পালাসিও, রবের্তো পেরেইরা, রদ্রিগো ডি পল, অ্যাঙ্গেল ডি’ মারিয়া।
ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা, লৌতারো মার্টিনেজ, ম্যাথিয়াস সুয়ারেজ।