জিপিএইচ ইস্পাত চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগ

কাস্টমের টানা তৃতীয় জয়ে ফিরেছে কোয়ালিটি

ক্রীড়া প্রতিবেদক

3

চলমান জিপিএইচ ইস্পাত চট্টগ্রাম প্রিমিয়ার ফুটবল লিগে টানা তৃতীয় জয় তুলে নিয়ে শীর্ষে অবস্থান করছে কাস্টমস স্পোর্টস ক্লাব। গতকাল তারা বিসিআইসি ক্রীড়া সংসদকে ৩-১ গোলে হারিয়েছে। তাদের পক্ষে এলিটা কিংসলে ২ ও পাভেল ১ গোল করেন। এর আগে কাস্টম তাদের প্রথম খেলায় চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ ক্রীড়া সমিতিকে এবং দ্বিতীয় খেলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশকে একই ব্যবধানে পরাজিত করে। পরাজিত দল বিসিআইসি ক্রীড়া সংসদের এটি দ্বিতীয় হার। প্রথম খেলায় তারা চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশের বিপক্ষে ১-৪ গোলে পরাজিত হলেও দ্বিতীয় খেলায় কোয়ালিটি স্পোর্টস ক্লাবের সাথে ২-২ গোলে ড্র করে।
বিকাল সোয়া তিনটায় শুরু হওয়া খেলায় দুদলই আক্রমণ-পাল্টা আক্রমণে মাঠ কাঁপালেও প্রথমার্ধের ৩৯ মিনিটে এলিটা কিংসলের গোলে এগিয়ে যায় কাস্টম। পাঁচ মিনিটের ব্যবধানে ফের গোল করে ২-০ করেন আবারো কিংসলেই। দ্বিতীয়ার্ধে গোল পরিশোধের জন্য কয়েকবার সুযোগ পায় বিসিআইসি। এরমধ্যে দুইবার ব্যর্থ হয় কাস্টমস কিপার শিমুলের কৃতিত্বে। ১৫ মিনিটে আল আমিন কামারা ও ২৮ মিনিটে বদলি আল আমিনের দর্শনীয় হেড শিমুল ফিরিয়ে দেন। দ্বিতীয়ার্ধে দেয়া ৪ মিনিট ইনজুরি সময়ের প্রথম দিকে জটলা থেকে বিসিআইসির আরিফ গোল করে ব্যবধান ২-১ হয়। পরের মুহ‚র্তে বক্সের বাইরে থেকে পাভেল আগুয়ান কিপারকে ফাঁকি দিয়ে জালে পাঠিয়ে কাস্টমসের তৃতীয় গোল করেন (৩-১)। খেলা শেষে কাস্টমের সেরা খেলোয়াড় রতনের হাতে পুরস্কার তুলে দেন সাবেক কৃতি ফুটবলার ও ম্যাচ কমিশনার দীপক বড়–য়া। এই জয়ে তিন খেলায় নয় পয়েন্ট নিয়ে লিগে শীর্ষে অবস্থান করছে কাস্টম। সমানসংখ্যক খেলায় বিসিআইসির পয়েন্ট এক।
এর আগে দিনের প্রথম খেলায় দুপুরে মাদাবাড়ি উদয়ন সংঘকে ২-১ ব্যবধানে হারিয়ে জয়ের ধারায় ফিরেছে কোয়ালিটি স্পোর্টস ক্লাব। প্রথমার্ধের ২৮ কোয়ালিটির কসুয়ার গোলে এগিয়ে গেলেও বিরতি থেকে ফিরে ৫৮ মিনিটে আরিফের গোলে সমতায় ফিরে মাদারবাড়ি উদয়ন সংঘ। অব্যাহত চেষ্টার পর ৬২ মিনিটে দেলোয়ার বল জালে পাঠালে কোয়ালিটি আবারো এগিয়ে যায়। প্রতিরোধের মুখে উদয়ন আর গোলের দেখা না পেয়ে হতাশা নিয়ে মাঠ ছাড়ে । খেলায় ম্যাচসেরা হন কোয়ালিটি স্পোর্টসের রুনি হায়দার। তাকে পুরস্কৃত করেন জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের কাউন্সিলর কাজী জসিমউদ্দিন । তিন খেলা শেষে দুই জয় ও এক ড্রয়ে কোয়ালিটির পয়েন্ট সংখ্যা সাত এবং সমানসংখ্যক খেলায় এক জয়, এক ড্র ও এক পরাজয়ে উদয়নের পয়েন্ট চার। আজকের খেলা- চসিক একাদশ:মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র (বিকেল ৩টা )।