কারাগারে পটিয়ার মাদকব্যবসায়ীর মৃত্যু

পটিয়া প্রতিনিধি

20

চট্টগ্রামে কারাগারে পটিয়ার মাদক ব্যবসায়ী বাচাইয়্যার মৃত্যু হয়েছে। পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের মাদক ব্যবসায়ী মোহাম্মদ বাচা (৩০) ওরফে বাচাইয়্যার বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ বুকের ব্যথা শুরু হলে কারা কর্তৃপক্ষ চমেক হাসপাতালে নেওয়ার সময় মারা যায়। সে হাইদগাঁও ইউনিয়নের ৬নং ওয়ার্ডের বাসিন্দা মরহুম নজির আহমদের পুত্র। গত শনিবার রাতে পটিয়া থানা পুলিশ অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী বাচাইয়্যাকে ১০ লিটার ছোলাই মদসহ গ্রেফতার করে। তার বিরুদ্ধে পটিয়া থানায় মাদক আইনে একটি মামলা রেকর্ড হয়। তার বিরুদ্ধে এর আগে থেকে আরো একটি মাদকের মামলায় গ্রেফতারি পরোয়ানা ছিল বলে পুলিশ জানান। তার ১ ছেলে ও এক কন্যা সন্তান রয়েছে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার হাইদগাঁও এলাকায় ছোলাই মদের বিশাল কয়েকটি সিন্ডিকেট রয়েছে। এ গুলোর মধ্যে উপজেলার হাইদগাঁও ইউনিয়নের পূর্ব হাইদগাঁও এলাকায় একটি সিন্ডিকেট ওই বাচাইয়্যার নেতৃত্বে পরিচালিত হয়ে আসছিল। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ছোলাই মদসহ মাদক ব্যবসায়ী বাচাইয়্যাকে গ্রেফতার করে।
চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের কারা পরিদর্শক আবদুল হান্নান লিটন বাচাইয়্যা মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, মোহাম্মদ বাচা ওরফে বাচাইয়্যার বৃহস্পতিবার সন্ধ্যায় হঠাৎ বুকে ব্যথা দেখা দিলে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
পটিয়া থানার ওসি শেখ নেয়ামত উল্লাহ জানিয়েছেন, মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের গ্রেফতার করে প্রায় সময় নিয়মিত মামলা দিয়ে থাকেন। মাদক ব্যবসায়ী বাচাইয়্যাকে ছোলাই মদসহ গ্রেফতার করা হলে মাদক আইনে তার বিরুদ্ধে মামলা হয় এবং কারাগারে পাঠানো হয়। তবে কারাগারে কিভাবে মারা গেছেন জানেন না।