কাউখালীতে কিশোরের রহস্যজনক মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

9

রাঙামাটি জেলার কাউখালীতে এক কিশোরের রহস্যজনক মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে ঘাগড়া ইউনিয়নের হাসপাতাল এলাকায় এ ঘটনা ঘটে। কাউখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. কবির হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, লাশ ময়না তদন্তের জন্য রাঙামাটি সদর জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে কাউখালী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, কাউখালী সদর উপজেলা হাসপাতাল এলাকার আমির হোসেনের ছোট ছেলে মো. সাইদুল (১৫) গত বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ ঘরের একটি কক্ষে সিলিং প্যানের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করে। ঘটনা জানার পর পরিবারের লোকজন ও আত্মীয়স্বজন মিলে তাকে সেখান থেকে উদ্ধার করে কাউখালী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।
নিহতের বড় ভাই রুবেল জানান, সাইদুল দীর্ঘদিন ধরে মানসিক রোগে আক্রান্ত। বুধবার সন্ধ্যায় সে বাড়িতে

প্রবেশ করে একটি কক্ষে ঢুকে শুয়েছিল। তখন বিদ্যুৎ না থাকায় তার মা ঘরের বাইরে বসেছিলেন। এ সময় কক্ষের সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সাইদুল।
এদিকে সাইদুলের মৃত্যু নিয়ে এলাকায় নানা গুঞ্জন চলছে। পরিবারের পক্ষ এটি থেকে আত্মহত্যা বলা হলেও প্রতিবেশীরা বলছেন তার লাশ পাওয়া গেছে ঘরের দরজা খোলা অবস্থায়। সাইদুলের দেহে আত্মহত্যার কোন দাগও নেই। তাছাড়া মৃত্যুর আগে সাইদুল একটি চিরকুট লিখে গেছে। চিরকুটটি পুলিশের হেফাজতে রয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আল আমিন জানান, নিহত সাইদুলের ব্যাপারে এখন কিছু বলা যাচ্ছে না। ময়না তদন্ত শেষে মৃত্যুর আসল রহস্য জানা যাবে। সে পর্যন্ত অপেক্ষা করতে হবে।