প্রথম বিভাগ ফুটবল লিগ

কল্লোলের প্রথম জয় বাকলিয়া-কর্ণফুলী ড্র

ক্রীড়া প্রতিবেদক

30

সিজেকেএস-সিডিএফএ অনুপ বিশ্বাস প্রথম বিভাগ ফুটবল লিগে কল্লোল সংঘ প্রথম জয় পেয়েছে। গতকালের দ্বিতীয় খেলায় তারা ২-০ গোলে আবাহনী জুনিয়রকে পরাজিত করেছে। এর আগে তারা নিজেদের প্রথম দু’খেলায় পরাজিত হয়। অন্যদিকে আবাহনী জুনিয়র এটি টানা দ্বিতীয় হার। নিজেদের প্রথম খেলায় ড্র করলেও পরের দুটি ম্যাচে তারা পরাজিত হয়।


নির্ধারিত মাঠ এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে কল্লোল সংঘ শুরু থেকেই আবাহনী জুনিয়রের বিরুদ্ধে চড়াও হয়ে খেলতে থাকে। ফলে খেলার প্রথমার্ধেই তারা দু’গোলে এগিয়ে থাকে। মাঝে মাঝে বিক্ষিপ্তভাবে আবাহনী আক্রমণে গেলেও সুবিধা করতে পারেনি। খেলার ২৯ মিনিটের সময় কল্লোল সংঘ প্রথম গোল করে। এ সময় একটি সংঘবদ্ধ আক্রমণ থেকে কল্লোল আবাহনীর বক্সে ঢুকে পড়ে। সেখানে জটলার সৃষ্টি হয়। আর তা থেকে উপরে উঠে যাওয়া ডিফেন্ডার রামা দেব সুযোগ সন্ধানী শটে গোল করে কল্লোলকে (১-০) গোলে এগিয়ে নেন। এ অর্ধের ৪২ মিনিটের সময় আবারো আক্রমন গড়ে তোলে কল্লোল। বক্সের ভেতর গোল মুখে ছিলেন শেখ সোহাগ হোসেন। বল টোকা দিয়ে জালে দিতে ভুল করেননি তিনি (২-০)। দুই গোলে এগিয়ে যাওয়া কল্লোলের বিরুদ্ধে পরমুহূর্তেই আক্রমনে যায় আবাহনী জুনিয়র। কিন্তু দলের দেলোয়ার গোলের কাছাকাছি গিয়ে বল তুলে দেন উপরে। ফলে একটি ভালো সুযোগ নষ্ট হয়। এমনি আরো কয়েকটি সুযোগ নষ্ট করে আবাহনী জুনিয়র। দক্ষ গোলদাতার অভাবে তাদের গোল পাওয়া হয়নি খেলার দ্বিতীয়ার্ধেও। তবে এ অর্ধেও কল্লোল সংঘ আক্রমন করে খেলার চেষ্টা করে। খেলার ১০ মিনিটের সময় শেখ সোহাগের দারুন শট আবাহনী কিপার কর্ণারের বিনিময়ে রক্ষা করেন। দুই দলের আক্রমন-প্রতি আক্রমনে আর কাজ হয়নি। দুই গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে কল্লোল সংঘ। খেলায় ম্যাচ সেরা হন কল্লোল সংঘের রামা দেব। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর আকতারুজ্জামান।
এদিকে একই ভেন্যুতে দিনের প্রথম ম্যাচে বাকলিয়া একাদশ এবং কর্ণফুলী ক্লাব গোলশূন্য ড্র করে। দু’দল প্রতিদ্ব›িদ্বতা করে খেললেও গোল পেতে ব্যর্থ হয় দু’দলের আক্রমনভাগ। ফলে পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ত্যাগ করে তারা। বাকলিয়া একাদশ ৩ খেলা শেষে ২ পয়েন্ট এবং কর্ণফুলী ক্লাব ৩ খেলা শেষে ৫ পয়েন্ট অর্জন করেছে। এ খেলায় ম্যান অব দি ম্যাচ হয় কর্ণফুলী ক্লাবের গোলরক্ষক মোস্তাফিজুর রহমান শাওন। তার হাতে ক্রেস্ট তুলে দেন সিজেকেএস কাউন্সিলর প্রবীন কুমার ঘোষ।
আজকের বেলা ২.৩০টার প্রথম খেলায় রাইজিং স্টার ক্লাব এবং বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স এবং বিকাল ৪.১৫টার দ্বিতীয় খেলায় চট্টগ্রাম জেলা পুলিশ ফুটবল ক্লাব এবং ফিরিঙ্গী বাজার লাকী স্টার পরস্পরের বিপক্ষে লড়বে।