কলিমউল্লাহ মাস্টার স্কুল সম্প্রসারণ কাজ উদ্বোধন

7

নগরীর এনায়েত বাজার কলিমউল্লাহ মাস্টার স্কুলের ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ শুক্রবার বাদ জুমা উদ্বোধন করা হয়। মরহুম মাস্টারের দৌহিত্র শিক্ষানুরাগী জাহাঙ্গীর আলম এ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) এ কাজ বাস্তবায়ন করবে। এ উপলক্ষে গতকাল স্কুল মিলনায়তনে সভা অনুষ্ঠিত হয়। এতে শিক্ষা বিভাগ ও এলজিইডি’র প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
স্কুলের প্রধান শিক্ষক ও কাজের স্থানীয় সমন্বয়কারী শেখর দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সমাজ কল্যাণ স্ট্যান্ডিং কমিটির সভাপতি মো. সলিমউল্লাহ বাচ্চু প্রধান অতিথি ছিলেন। সভার প্রারম্ভে ঊর্ধ্বমুখী সম্প্রসারণ প্রকল্পের বিষয়ে দিক নির্দেশনা ও পরামর্শমূলক বক্তব্য দেন কোতোয়ালী থানা শিক্ষা কর্মকর্তা রশিদা বেগম ও এলজিইডি’র দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলী মো. খলিলুর রহমান।
প্রধান অতিথি সলিমউল্লাহ বাচ্চু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার শিক্ষাবান্ধব সরকার শিক্ষার প্রসারে বিশেষ করে এর অবকাঠামোগত উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জাতীয় বাজেটেও এ খাতে প্রচুর বরাদ্দ রাখা হয়েছে। তিনি প্রাচীনতম এই স্কুলটির ঊর্ধ্বমুখী সম্প্রসারণের উদ্যোগ গ্রহণ করায় সন্তোষ প্রকাশ করে এর গুণগত মান রক্ষায় যতনবান হওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহব্বান জানান। ক্রমবর্ধমান শিক্ষার্থী বৃদ্ধির কথা বিবেচনা করে তিনি দ্রুত আরো শ্রেণি কক্ষ বাড়ানোসহ এ স্কুলকে নিম্ন-মাধ্যমিকে উন্নীত করারও জোর দাবি জানান। এসময় স্কুলের সহ সভাপতি আওয়ামী লীগ নেতা বজল আহমদ ও ঠিকাদার মো. সফিক উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি