একদিন পর প্রজ্ঞাপন বাতিল

কর্ণফুলীর ইউএনও স্বপদে বহাল

পটিয়া প্রতিনিধি

37

কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিজেন ব্যানার্জীকে ওএসডি করার পর আবারো স্বপদে বহাল করা হয়েছে। গতকাল ইউএনওকে স্বপদে বহালের প্রজ্ঞাপন জারির সাথে ২৪ ডিসেম্বর জারি করা প্রজ্ঞাপন বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণালয়। ফলে স্বপদে বহাল থাকছেন এই কর্মকর্তা।
গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসারকে স্বপদে বহালের এ তথ্য জানানো হয়।
উলেস্নখ্য, কর্ণফুলী বিজয় দিবসের অনুষ্ঠান প-ের ঘটনায় ইউএনও বিজেন ব্যানার্জীকে ওমসডি করা হয়। এর আগে গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসের মঞ্চে হামলা ও অনুষ্ঠান প-ের অভিযোগে কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরম্নদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের অফিস সহকারী দীপু চাকমা বাদি হয়ে একটি মামলা করেছিলেন। পটিয়া থানা পুলিশ জানিয়েছে, মামলায় শিকলবাহা ইউপি চেয়ারম্যান তিনি এখনো জামিন নেননি।
সূত্রে জানা গেছে, বিজয় দিবসের অনুষ্ঠানে হামলা ও প-ের ঘটনার পর গত ষ পৃষ্ঠা ৯, কলাম ৩.
ষ শেষ পৃষ্ঠার পর
রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) হিসেবে ওএসডি করার কথা বলা হয়। বিনা কারণে বিজেন ব্যানার্জীকে ওএসডি করার বিষয়টি মানতে পারেননি প্রশাসনের বিভিন্ন সত্মরের কর্মকর্তারা। ওই সিদ্ধানত্ম বাতিলে তাদের দাবির প্রেড়্গিতে মন্ত্রণালয় থেকে পুনরায় প্রজ্ঞাপন জারি করে সেই আদেশ বাতিল করা হয়।
এ বিষয়ে কর্ণফুলী উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী জানান, দুটোই প্রশাসনিক আদেশ। এ বিষয়ে তার কোন মনত্মব্য নেই।