‘করোনা মোকাবেলায় সরকার ব্যর্থ হয়েছে’

12

চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের সাধারণ সম্পাক বেলায়েত হোসেন বুলু বলেছেন, গলাবাজি করে দেশ চালাচ্ছে সরকার, করোনা মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ। সরকারের এই ব্যর্থতায় সাংবাদিক মারা যাচ্ছে, চিকিৎসক মারা যাচ্ছে, সাধারণ মানুষ মারা যাচ্ছে। প্রতিদিন লাশের সারি দীর্ঘ হচ্ছে। করোনায় মৃত্যুর সকল দায় সরকারের। এই দায় তাদের নিতে হবে। চট্টগ্রামে করোনা রোগীদের সুস্থতা কামনায় জননেতা তারেক রহমানের নির্দেশনায় গত ২০ মে বুধবার দুপুরে আকবর শাহ ফয়েজলেক এলাকায় রোজাদার দরিদ্র অসহায় মানুষের মাঝে ইফতার বিতরণকালে এ কথা বলেন। তিনি আরও বলেন বর্তমান সরকারের মন্ত্রী এমপিরা চাপাবাজি করে যেভাবে দেশ চালাচ্ছে সে ভাবে চাপাবাজি করে করোনা ভাইরাস মোকাবেলা করার ব্যর্থ চেষ্টা করছে। সরকার যদি তথ্য গোপন না করে বিভিন্ন রাজনৈতিক দলকে সম্পৃক্ত করে জনগণকে সচেতন করে করেনা মোকাবেলা করার প্রস্তুতি নিতেন তাহলে করোনা হয়ত এভাবে মহামারি আকার ধারণ করত না। বিএনপি বার বার সরকারকে আহবান করার পরও সরকার কোন সাড়া না দিয়ে বরং বিএনপির সমালোচনা করে জনগণের দৃষ্টিকে অন্য দিকে নেয়ার চেষ্টা করেছে। বুলু বলেন, চট্টগ্রামে আজ করোনা মহামারি আকার ধারণ করছে। যমুনা টিভির অনুসন্ধ্যানী তথ্য অনুযায়ী চট্টগ্রাম করোনা মহামারি গাজীপুর ও নারায়গঞ্জকে ছাড়িয়ে যাবে বলে আশংকা করছে। চট্টগ্রামে সরকার ও সরকার পরিচালনাকারী দল আএয়ামীলীগ জনগণ থেকে বিছিন্ন হয়ে পড়েছে। আর চট্টগ্রাম মহানগর বিএনপি ও এর অঙ্গ সহযোগি সংগঠনেরর নেতা কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চ্রেযারম্যান জননেতা তারেক রহমানের নির্দেশনায় করোনা মোবাবেলায় জনগণের পাশে থেকে ত্রাণ তৎপরতা ও জনগণকে সচেতন করার চেষ্টা করছে। বুলু আবারও পর্যাপ্ত পরিমাণ করোনা টেষ্ট করে চট্টগ্রামের জনগণকে মহামারি থেকে রক্ষা করার আহবান জানান। হে আল্লাহ এই চট্টগ্রাম বার আউলিয়ার শহর, এই শহরের জনগণকে আপনি এই মহামারি থেকে রক্ষা করুন।
পরিশেষে বুলু ইফতার বিতরণ শেষে রোজাদারকে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও জননেতা তারেক রহমান ও জিয়া পরিবারের জন্য দোয়া করার আহবান জানান।
ইফতার বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন নগর স্বেচ্ছাসেবক দলের ১ম সহসভাপতি মোঃ আসাদুজ্জামান দিদার, নগর স্বেচ্ছাসেবকদল নেতা সিরাজুল ইসলাম ভুঁইয়া, নগর স্বেচ্ছাসেবকদল নেতা মোঃ আব্দুল হাই, নগর স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ সোহেল, আকবরশাহ থানা স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ রাজিম উদ্দিন আকন্দ, নগর স্বেচ্ছাসেবক দল নেতা মোঃ খোরশেদ আলম, আকবর শাহ স্বেচ্ছাসেবক দল নেতা আযাদ, মোঃ হানিফ, ছাত্রদল নেতা রুবেল প্রমুখ নেতৃবৃন্দ।