করোনা ভাইরাস নিয়ে ফটোশুট সমালোচিত পরিণীতি

78

চীন থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস আতঙ্কে এখন সারাবিশ্ব। ইতোমধ্যে মহামারী এই ভাইরাস ছড়িয়ে পড়েছে বিভিন্ন দেশে। এ সমস্যা থেকে রক্ষা পাওয়ার জন্য সবাইকে সচেতনতা অবলম্বন করতে বলা হয়েছে- বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) এর পক্ষ থেকে। বিশেষ করে বিমানবন্দরে আসা-যাওয়ার মধ্যে সবাইকে মাস্ক ব্যবহার করতে জানানো হয়েছে। আর সেই সচেতনতার বার্তা দিতে গিয়ে সমালোচনার শিকার হলেন বলিউড অভিনেত্রী পরিণীতি চোপড়া। হ্যাঁ, করোনা ভাইরাস সম্পর্কে ভক্ত-অনুরাগীদের সাবধান করতে চেয়েছিলেন পরিণীতি। কিন্তু হলো হিতে বিপরীত। মানে, সচেতনতা তৈরি করতে গিয়ে হলেন সমালোচনার শিকার। একটি টুইটার পোস্টেই রাতারাতি সমালোচকদের কাছে হয়ে গেলেন হাসির খোরাক!
সোমবার টুইটারে একটি পোস্ট দেন পরিণীতি। পোস্টে দেখা যাচ্ছে, মুখে সাদা মাস্ক পড়েছেন তিনি। সাদা শার্ট আর নীল ডেনিমে পরিণীতি ক্যাপশনে লিখেছেন, দুঃখজনক, কিন্তু বর্তমান পরিস্থিতি এমনই। করোনা ভাইরাসের ভয়াবহতা সম্পর্কে ভক্ত-অনুরাগীদের সতর্ক করতেই ওই পোস্ট করেছিলেন পরিণীতি। পোস্ট করেছিলেন গুনে গুনে ঠিক তিনটে ছবি। কখনো ডান দিকে ফিরে আবার কখনো বা সোজাসুজি। আর তাতেই পরিণীতির উপর সমালোচকদের ক্ষোভ, ঝাড়লেন রাগ।
পরিণীতি চোপড়াপোস্টে তাদের মন্তব্য, ‘মানুষ করোনা ভাইরাসে মারা যাচ্ছে আর তিনি কিনা পোজ দিয়ে ফটোশুট করছেন। অধিকাংশের মন্তব্যই ছিল এ ধরনের। কেউ আবার প্রশ্ন ছুঁড়ে লেখেন, ‘এই অস্থির অবস্থায় ফটোশুটের কী আদৌ প্রয়োজন ছিল পরিণীতি? কারও মন্তব্য একটু বেশিই নির্দয়।
তাকে অসহিষ্ণু এবং করোনা ভাইরাসের সঙ্গেও তুলনা করে উড়ে এসেছে ব্যক্তিগত আক্রমণও। এই পোস্টের জন্যই সমালোচনার শিকার হয়ে হয়েছে পরিণীতিকে। অবশ্য একাংশ পাশে দাঁড়িয়েছেও তার। তাদের কেউ কেউ লিখেছেন, ‘যেহেতু তিনি সেলেব, তাই তিনি যা’ই করেন না কেনো কিছুটা সমালোচিত হবেনই। এখানেও যুক্তি আছে! তবে এখনো পর্যন্ত এই ঘটনা নিয়ে কোনো মন্তব্য করেননি পরিণীতি।