কঠিন মিশনে তামিমদের শ্রীলঙ্কা যাত্রা

পূর্বদেশ স্পোর্টস ডেস্ক

8

মাশরাফি ও সাইফউদ্দিনকে ছাড়াই শ্রীলঙ্কা সফরে যেতে হলো টাইগারদের। মাশরাফি ও সাইফউদ্দিনের চোটের আগে ব্যক্তিগত কারণে এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান ও লিটন দাস। দলের সেরা চার ক্রিকেটারকে ছাড়া শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজে কঠিন পরীক্ষার সামনে পড়তে যাচ্ছে বাংলাদেশ।
সেই মিশনের উদ্দেশ্যে গতকাল শনিবার বেলা ১২.৪৫ মিনিটের ফ্লাইটে দেশ ছেড়েছে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। হ্যামস্ট্রিং চোটে ছিটকে যাওয়া মাশরাফির বদলে এই ওপেনারকেই করা হয়েছে ওয়ানডে অধিনায়ক। মাশরাফির সঙ্গে পিঠের ইনজুরিতে ছিটকে গেছেন অলরাউন্ডার সাইফউদ্দিন। তার বদলি হিসেবে সুযোগ পেয়েছেন তাসকিন আহমেদ। তিনি বিসিবি একাদশের হয়ে এখন ভারতের সফরে আছেন।
অন্যদিকে মাশরাফির পরিবর্তে দলে নেওয়া হয়েছে ফরহাদ রেজাকে। দীর্ঘদিন পর আয়ারল্যান্ড সিরিজে সুযোগ পেয়েছিলেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। আয়ারল্যান্ডে ভালো করতে না পারলেও এবার তার জন্য আরও একটি সুযোগ অপেক্ষা করছে।
মাশরাফি না থাকায় শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তামিম। অধিনায়ক না থাকলে সহ-অধিনায়কের কাঁধে নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয়, কিন্তু সহ-অধিনায়ক সাকিব আল হাসান আগে থেকেই এই সিরিজ থেকে ছুটি নিয়েছেন।
বাংলাদেশ দল: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, এনামুল হক, মেহেদী হাসান মিরাজ, ফরহাদ রেজা, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ।