করোনা ভাইরাস

কক্সবাজারে ৮ রোহিঙ্গাসহ আরও ২৮ জন আক্রান্ত

5

কক্সবাজারে আট রোহিঙ্গাসহ আরও ২৮ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল শুক্রবার বিকালে কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. সামশু দৌহা এ তথ্য জানান। তারা জানান, কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ১৭৪টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। তার মধ্যে নতুন শনাক্ত হয়েছেন ২৮ জন। অপর ছয় জন আক্রান্ত রোগীদের ফলোআপ রিপোর্ট। একইসঙ্গে ২৬ রোহিঙ্গার নমুনা পরীক্ষা করে আট জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এ নিয়ে বর্তমানে ২১ জন রোহিঙ্গা করোনায় আক্রান্ত হলেন।
নতুন শনাক্তের মধ্যে কক্সবাজার সদর উপজেলার দুই জন, চকরিয়ার ১৯ জন, মহেশখালীর পাঁচ জন এবং পেকুয়া ও রামুতে একজন করে রয়েছেন।
গত ৫১ দিনে মোট চার হাজার ৭৯৩ জন সন্দেহভাজন রোগীর করোনাভাইরাস টেস্ট করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে। এর মধ্যে ৩৪৫ জনের রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। তাদের মধ্যে মহেশখালীতে ১৮ জন, টেকনাফে ৯ জন, উখিয়ায় ৩৬ জন, রামুতে পাঁচ জন, চকরিয়ায় ১০৬ জন, কক্সবাজার সদরে ৯০ জন, কুতুবদিয়ায় একজন এবং পেকুয়ায় ২৭ জন রয়েছেন। এর সঙ্গে ২১ জন রোহিঙ্গা যোগ হলেন। শনাক্ত অন্যরা বান্দরবান এবং চট্টগ্রামের সীতাকুÐ, লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।