কক্সবাজারে আগুনে পুড়েছে স’মিল

কক্সবাজার প্রতিনিধি

13

কক্সবাজার শহরের এন্ডারসন সড়কের একটি স’মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে মেসার্স নিয়াজ স’মিলটি সম্পূর্ণ পুড়ে গেছে। তবে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডে প্রায় ১০ লাখ টাকার সম্পদের ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
গতকাল মঙ্গলবার ভোর ৫টার দিকে সাবেক পোনা মার্কেট সংলগ্ন এলাকায় অগ্নিকান্ডের ঘটনাটি ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।
প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হঠাৎ স’মিলে আগুন দেখে তা নেভাতে যান স্থানীয়রা। আগুনের লেলিহান শিখা এতই প্রকট ছিল যে স’মিলের ধারে কাছেও যাওয়া সম্ভব হয়নি। এরপর ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। তার কিছুক্ষণ পরই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে আশপাশের দোকানপাট ও বসতবাড়ি রক্ষা পায়।
স্থানীয় দুস্কৃতিকারীরা এ ঘটনাটি ঘটাতে পারে বলে ধারণা করেছেন স’মিলের মালিক মৃত নুর আহমদ মিয়ার ছেলে মো. কাইছার। তিনি জানান, পূর্বশত্রুতার জের ধরে সম্পূর্ণ পরিকল্পিতভাবে স’মিলে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে গতকাল বুধবার তিনি কক্সবাজার সদর থানায় অজ্ঞাতনামা ব্যক্তিদের নামে লিখিত অভিযোগ করেছেন। স্থানীয় প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে মো. কাইছার বলেন, কেরোসিন বা পেট্রোল দিয়ে স’মিলটি জ্বালিয়ে দেওয়া হয়েছে। সঠিক তদন্ত করলে আসল রহস্য বেরিয়ে আসবে।
কক্সবাজার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শেফায়েত হোসেন জানান, অগ্নিকান্ডের সঠিক কারণ অনুসন্ধান চলছে। উপসহকারী পরিচালক মো. আবদুল মালেক অগ্নিকান্ডের ঘটনাটি পূর্বশত্রুতাবশত হতে পারে বলে মন্তব্য করেছেন।