সংসদে কমল

কক্সবাজারকে সিটি কর্পোরেশন, ঈদগাহকে উপজেলা ও রামুকে পৌরসভা করতে হবে

রামু প্রতিনিধি

34

একাদশ জাতীয় সংসদে মহামান্য রাষ্ট্রপতির ভাষণের উপর বক্তব্য রাখতে গিয়ে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের কক্সবাজারবাসীকে রেল লাইন, বিকেএসপি, সেনানিবাস, বাঁকখালী নদী ড্রেজিংসহ বেড়িবাঁধ, সুদৃশ্য মেরিন ড্রাইভ সড়ক, কক্সবাজার আন্তর্জাতিক বিমান বন্দর, সমুদ্র গবেষণা কেন্দ্র, গ্রামীণ জনপদে অবকাঠামোগত উন্নয়নসহ ব্যাপক উন্নয়ন উপহার দিয়েছেন। এজন্য আমি প্রধানমন্ত্রীর প্রতি কক্সবাজার-রামুবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করছি।
মঙ্গলবার সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে ১৩ মিনিটের বক্তব্যে এমপি কমল আরো বলেন, না চাইতেই আমরা কক্সবাজারবাসী অনেক কিছু পেয়েছি, কিন্তু কক্সবাজারবাসীর প্রাণের দাবি- কক্সবাজার পৌরসভাকে সিটি কর্পোরেশন, ঈদগাহকে উপজেলা এবং রামুতে পৌরসভা করা। কিন্তু স্বপ্ন এখনো স্বপ্নই থেকে গেছে। কক্সবাজারে একটি আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়, কক্সবাজার মহা সড়ককে চার লেইনে উন্নীতকরণের জোর দাবী জানিয়ে লবণ আমদানি নিষিদ্ধ করতেও জোর দাবী জানান এমপি কমল।
বাংলাদেশের উন্নতিতে শেখ হাসিনার অবদানের কথা উল্লেখ করে সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় পদ্মাসেতু, পার্বত্য চট্টগ্রামে দীর্ঘদিনের রক্তাক্ত সংগ্রামের অবসান, সমুদ্রসীমা ও ছিটমহলের সমাধান হয়েছে। দেশের খাদ্য, বিদ্যুৎ, যোগাযোগ থেকে শুরু করে সবদিক দিয়ে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। দেশকে এগিয়ে নিতে প্রধানমন্ত্রীর সাথে থাকতে সকলের প্রতি আহবান জানান তিনি। রোহিঙ্গা গণ হত্যা ও ইয়াবা পাচারের অভিযোগে মিয়ানমারের ব্যাপারে বিশ্ববাসীকে সজাগ থাকার আহবান জানিয়ে এমপি কমল মরণব্যাধি ইয়াবার বিরুদ্ধে দেশের প্রতিটি এলাকায় সামাজিক গণআন্দোলন গড়ে তোলার আহবান জানান সংসদে বক্তব্যে।