কংগ্রেস ‘ডুবন্ত জাহাজ টাইটানিক’ : মোদী

18

বিরোধী দল কংগ্রেসকে ‘ডুবন্ত জাহাজ টাইটানিক’ বলে আখ্যা দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী ও বিজেপি প্রধান নরেন্দ্র মোদী। নির্বাচনী এক জনসভায় অংশ নিয়ে বক্তব্য দেওয়ার সময় প্রধান বিরোধী দলকে এমন আখ্যা দেন মোদী। মোদী বলেন, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে ৪৪টি আসনে হেরেছিল কংগ্রেস। তবে এবার তাদের অবস্থা আরও খারাপ। কংগ্রেস যেন টাইটানিক। প্রতিটি দিন অতিক্রান্ত হওয়ার সঙ্গে সঙ্গে দলটি একটু একটু করে ডুবছে। কংগ্রেসকে কটাক্ষ করে মোদী বলেন, সাধারণ মানুষের পাশাপাশি কংগ্রেসের বহু নেতারাও দলটির পক্ষে যুদ্ধের ময়দানে না থেকে, পালিয়ে যাওয়াই শ্রেয় মনে করছেন। দলটির শরদ পাওয়ার, প্রফুল্ল প্যাটেল ও রাজীব সতভসহ অন্যান্য নেতাকর্মীরাও এটা মনে করছেন? এমনকি নির্বাচনী লড়াইয়েও তারা অংশ নিচ্ছেন না।
তিনি আরও বলেন, নিজেই সমস্যার মধ্যে রয়েছে কংগ্রেস। আসন্ন লোকসভা নির্বাচনে রাহুল গান্ধী উত্তর প্রদেশের আমেঠির পাশাপাশি দক্ষিণাঞ্চলের ওয়েনাড় থেকেও লড়ছেন। কারণ আমেঠিতে তিনি জিতবেন কি-না তা অনিশ্চিত। কংগ্রেসের বর্তমান জোট নিয়ে তিনি বলেন, জোটের আওতাধীন দল ন্যাশনাল কনফারেন্সের প্রধান ফারুক আবদুল্লা এবং তার ছেলে ওমর আবদুল্লা দিল্লি আর কাশ্মীর থেকে পৃথক দু’জন প্রধানমন্ত্রী চান।
পাশাপাশি কংগ্রেস দেশকে ভেঙ্গে দিতে ও দেশের সেনা দুর্বল করতে চায় উল্লেখ করে মোদী বলেন, বালাকোটে ভারতীয় বিমান বাহিনীর হামলার প্রমাণ দাবি করা থেকেই তাদের এ মনোভাব স্পষ্ট হয়ে গিয়েছে। তাই তিনি মহারাষ্ট্রের সবার কাছেই বিজেপিকে ফের ভোট দিয়ে জয়ী করার আহব্বান জানান। বাংলানিউজ