সংবাদ সম্মেলনে বাবুনগরী

ওমর ফারুক মাদ্রাসা অবৈধ দখলমুক্ত করুন

হাটহাজারী প্রতিনিধি

54

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, বায়েজিদ থানাধীন ওয়াজেদিয়া ওমর ফারুক আল ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানায় হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। এছাড়া মাদ্রাসাকে অবৈধ দখলদারমুক্ত করে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে হবে। অন্যথায় আগামী জুমাবার হাটহাজারী ডাকবাংলো চত্বরে বিক্ষোভ মিছিল এবং কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে। প্রয়োজনে লংমার্চ করা হবে।
গতকাল বুধবার দুপুরে চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে হেফাজতে ইসলামের সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এতে বাবুনগরীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।
লিখিত বক্তব্যে বলা হয়, মাদ্রাসাটিতে গত ১০ এপ্রিল হামলায় হিফজ বিভাগের ছাত্র হাবিবুর রহমান মৃত্যুবরণ করেন। এ হত্যাকাÐে যে বা যারা জড়িত থাকুক, সুষ্ঠু-নিরপেক্ষ তদন্তের মাধ্যমে তাদের শাস্তির দিতে হবে।
এতে আরও বলা হয়, হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফীর পৃষ্ঠপোষকতায় মাদ্রাসাটি কোরআন-হাদিস ও ইসলামি শিক্ষার ব্যাপক খেদমত আঞ্জাম দিয়ে আসছে। সাত শতাধিক এতিম ও দরিদ্র ছাত্র-ছাত্রীর জন্য ফ্রি পড়ালেখা, থাকা-খাওয়া ও চিকিৎসা সেবা দিয়ে আসছে। এতে দাওরায়ে হাদিস পর্যন্ত একটি মহিলা শাখা রয়েছে। এছাড়া মাদ্রাসা কর্তৃপক্ষ এলাকার বিপুলসংখ্যক অসহায়,দরিদ্র, বিধবাদের নিয়মিত ভাতা এবং ভরণ-পোষণের ব্যবস্থা করে।
এ সময় উপস্থিত ছিলেন মাওলানা সরোয়ার কামাল আজিজী, মাওলানা আলী ওসমান, মাওলানা জান্নাতুল ইসলাম, মাওলানা নাসির উদ্দিন মুনির, মাওলানা জাফর আহমদ, ওমর ফারুক মাদ্রাসার পরিচালক মাওলানা মোহাম্মদ তৈয়ব, মুফতি হাসান মুরাদাবাদী, কারী ফজলুল করিম জিহাদী, মুফতি ওসমান সাদেক, মাওলানা মীর ইদরিস, হাফেজ মোহাম্মদ ফায়সাল, মাওলানা জাকারিয়া নোমান ফয়জী, মাওলানা মনজুরুল কাদের, অধ্যাপক নজরুল ইসলাম চৌধুরী, মাওলানা সফিউল্লাহ, মাওলানা সরোয়ার আলম, মাওলানা মোহাম্মদ আলী, মাওলানা মনসুরুল হক, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা আবু তাহের, মাওলানা সায়েমুল্লাহ, মাওলানা এনামুল হক, মাওলানা শামসুদ্দিন আফতাব, মাওলানা নুরুন্নবী, মাওলানা হাফেজ আইয়ুব, ওমর ফারুক মাদ্রাসার মুতাওয়াল্লির পক্ষে মাওলানা তারেক ফায়সাল ও মোহাম্মদ মহিউদ্দিন, মুফতি নুর মোহাম্মদ, নিহত ছাত্র হাবিবুর রহমানের পিতা মোহাম্মদ আনিসুর রহমান প্রমুখ।