ওবায়দুল কাদেরের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল

45

পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর :
বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জননেতা ওবায়দুল কাদের (এমপি) এর রোগমুক্তি কামনা ২৮নং পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আবদুল কাদের এর উদ্যোগে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা শেখ মো. জাহেদ, মহানগর যুবলীগের সাবেক সদস্য ওবায়দুল কবির মিন্টু, ওয়ার্ড আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রহিম রাজু, দিদার উল্লাহ দিদু, বুলবুল আহমেদ, ২৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক আসিফ খান, ২৮নং ওয়ার্ড যুবলীগের সাধারন সম্পাদক আহমেদ আবদুর রহিম, সহঃ সভাপতি দেলোয়ার রশিদ, আবদুল ওয়াদুদ রিপন, আবদুর রহিম, সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন, জিয়াউল হক আশু, মোঃ এরশাদ মোঃ সাদ্দাম, মোঃ সাহেদ, ২৮নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আবদুল গনি (রিপন), সাধারন সম্পাদক অভিউর রহমান কামাল, সামশুল আরেফিন, ইমরান হোসেন ডলার, আসাদ রায়হান, সীমান্ত চৌধুরী, শফিকুর রহমান মুন্না, মোঃ নাইম, মোঃ নাইম হোসেন আকাশ, হাসান আফিদ্রি, তামজীদ আহমেদ শাওন, জিদান গাজী, মামুন আহমেদ।

জহুর আহমদ চৌধুরী ফাউন্ডেশন :


বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাবেক সভাপতি ওবায়দুল কাদের এমপির রোগমুক্তি কামনায় জহুর আহমদ চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে এক খতমে কোরান, মিলাদ, দোয়া মাহফিল গত ৫ মার্চ বাদ আসর ফাউন্ডেশনের চেয়ারম্যান, মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীর চৌধুরীর সভাপতিত্বে জহুর আহমদ চৌধুরী টাওয়ার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দীন চৌধুরী চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন, এড. সুনীল সরকার, যুগ্ম সম্পাদক রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আলহাজ্ব আবদুস ছালাম, মহানগর আওয়ামীলীগের উপদেষ্ঠা আলহাজ্ব শফর আলী, শেখ মাহমুদ ইসহাক, মহানগর আওয়ামীলীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন সম্পাদক এড.শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম, চট্টগ্রাম মহানগর শ্রমিকলীগের সভাপতি বখতিয়ার উদ্দীন খান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, কাউন্সিলর মোঃ গিয়াস উদ্দীন, কফিল উদ্দীন, সাবেক কাউন্সিলর নজরুল ইসলাম বাহাদুর, এড. নোমান চৌধুরী, দীপংকর চৌধুরী কাজল, হাসান মনসুর, আবদুল মান্নান ফেরদৌস, জিয়াউদ্দীন চৌধুরী শাহীন, শরফুদ্দীন চৌধুরী রাজু, জাকির হোসেন, আজগর আলী জুম্মু খান, প্রণব দাশ, নুরুল হুদা চৌধুরী, আসিফ ইকবাল, রিদোয়ান লাভলু প্রমুখ। মিলাদ ও দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আলহাজ্ব জাফর আহমদ। নেতৃবৃন্দরা সেতুমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির রোগমুক্তি কামনায় বিশেষ দোয়া ও মুনাজাত করেন।

দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক :


বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির আশু রোগ মুক্তি কামনায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অদ্য মঙ্গলবার বাদে মাগরিব আন্দরকিল­াস্থ দলীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি ও সাতকানিয়ার পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের এর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র সহ-সভাপতি চেয়ারম্যান এম.এ হাশেম, সহ-সভাপতি সেলিম হোসেন, নুরুল আবছার তালুকদার, তৌহিদুল ইসলাম রহমানী, আবদুল মালেক খান, সোহেল মোহাম্মদ মঞ্জু, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট রুকনুজ্জামান মুন্না, ইঞ্জিনিয়ার সনাতন চক্রবর্তী বিজয়, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম রিটু, জায়েদ বিন কাসেম, দপ্তর সম্পাদক উজ্জল ধর, সহ-দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন লিটন, অর্থ সম্পাদক ফয়েজ আহমদ টিপু, যুব ও ক্রীড়া সম্পাদক আরাফাত ইসলাম ইমরান, জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ফরমান উল­াহ খান ওবায়দুল কাদের এমপির রোগ মুক্তি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন আমির ভান্ডার দরবার শরীফের শাহজাদা বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন আমিরী প্রমুখ।

দারুল উলুম আলিয়া মাদ্রাসা :


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের রোগ মুক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল গত ৫ মার্চ মঙ্গলবার বাদ এ আছর দারুল উলুম আলিয়া মাদ্রাসা মসজিদে অনুষ্ঠিত হয়। খতমে কুরআন ও দোয়া মাহফিল পূর্বক এক সংক্ষিপ্ত আলোচনা সভা মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মাহবুবুল আলম ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি আলহাজ্ব শাহাবুদ্দিন আহমদ। আলোচনা সভায় বক্তারা বলেন, জনাব ওবায়দুল কাদের ছাত্র রাজনীতি থেকে অদ্যবধি সক্রিয় রাজনীতির মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে নেতৃত্বদানকারী সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মেধা এবং মননের চর্চাকারী রাজনীতিবিদ হিসেবে জনাব ওবায়দুল কাদেরের সুনাম সর্বত্র। বাংলাদেশের মুক্তিযুদ্ধসহ দেশের সকল প্রকার প্রগতিশীল আন্দোলনে তিনি সবসময় সক্রিয় ভূমিকা রাখতেন যে কারণে মাননীয় প্রধানমন্ত্রী তাঁকে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মতো একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্বভার অর্পণ করেছেন। যে মূহুর্তে তিনি মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত দিন বদলের সনদ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ঠিক সেই সময় জনাব ওবায়দুল কাদেরের অসুস্থতায় আমরা সবাই উদ্বিগ্ন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে দায়িত্ব নিয়ে তাঁর চিকিৎসার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এবং দিকনির্দেশনা প্রদান করেছেন তা সত্যিই প্রশংসনীয়। বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেন জনাব ওবায়দুল কাদের সুস্থ হয়ে অচিরেই দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখবেন।
আলোচনা সভা শেষে ওবায়দুল কাদেরের রোগ মুক্তি কামনায় খতমে কুরআন পরিচালনা করেন হাফেজ মাওলানা হারুনুর রশীদ, মিলাদ পরিচালনা করেন মাওলানা আনোয়ার হোসাইন মুহাদ্দিস এবং মোনাজাত পরিচালনা করেন মাওলানা মুনিরুল মন্নান আল মাদানী।

চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদ :


বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক ও সেতু মন্ত্রী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাবেক সভাপতি ওবায়দুল কাদের এমপির রোগমুক্তি কামনায় চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগ পরিষদের এক দোয়া মাহফিল গত ৫ মার্চ হযরত আমানত শাহ (রহঃ) এর মাজারে সংগঠনের সভাপতি ডাঃ শেখ শফিউল আজম ও সাধারণ সম্পাদক জাফর আহমদের পরিচালনায় অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন শাহজাদা ফৌজুল কদির খান, সাবেক ছাত্রনেতা শহীদ উল্লাহ চৌধুরী বাবুল, চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্রলীগের সহ সভাপতি নিবেন্দু বিকাশ চৌধুরী, নাজিম উদ্দীন,সাবেক ছাত্রনেতা মোঃ ইয়াক্বু, দিদারুল আলম, যুগ্ম সম্পাদক অলিদ চৌধুরী, সাংগাঠনিক হামিদ হোসাইন, আবদুল হাউ, প্রাণেশ বড়ুয়া, মোঃ ইলিয়াছ, মোজাম্মেল হক মানিক, মনিরুল হক মুন্না, তৌহিদুল ইসলাম, নুরুল হুদা চৌধুরী, আসিফ ইকবাল প্রমুখ। নেতৃবৃন্দরা জননেতা ওবায়দুল কাদেররে রোগমুক্তি কামনায় আল্লাহর দরবারে দোয়া ও মোনাজাত করছেন। বিজ্ঞপ্তি