এয়ারলাইন্সের সেবার স্বীকৃতি প্রদানে অনলাইন জরিপ শুরু

5

বাংলাদেশের আকাশে চলাচলকারী এয়ারলাইন্সের স্বীকৃতি প্রদানের লক্ষ্যে শুরু হয়েছে আকাশপথে নিয়মিত ভ্রমণকারীদের মতামত জরিপের কাজ। ভ্রমণ বিষয়ক পাক্ষিক দ্যা বাংলাদেশ মনিটর অষ্টমবারের মতো এ মতামত জরিপ কার্যক্রম আয়োজন করেছে। ‘হালট্রিপ-মনিটর এয়ারলাইন অফ দ্যা ইয়ার ২০১৯’ শীর্ষক এই কার্যক্রমে টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে দেশের অন্যতম অনলাইন ট্রাভেল এজেন্সি হালট্রিপ। পার্টনার হিসেবে সহায়তা করছে মাস্টারকার্ড, জিডিএস কোম্পানি- ট্রাভেলপোর্ট এবং প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেল। ১৬টি সেবা ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে। ২০১৯ সালে ন্যুনতম চারবার আকাশপথে ভ্রমণ করেছেন এমন যে কেউ মতামত জরিপে অংশগ্রহণ করতে পারবেন। ১৫ নভেম্বরের মধ্যে একটি নির্দিষ্ট ফরম পূরণ করে অথবা অনলাইনে নিজের পছন্দের এয়ারলাইনের জন্য ভোট প্রদান করা যাবে।
রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে মতামত জরিপ কার্যক্রমের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন দ্যা বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, হালট্রিপের ব্যবস্থাপনায় পরিচালক তাজবীর হাসান, ট্রাভেলপোর্টের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ এবং নেপালের আঞ্চলিক প্রধান দারাজ মাহমুদ, প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলের জনসংযোগ বিভাগের ব্যবস্থাপক কাজী তানভীর হুসাইন।
কাজী ওয়াহিদুল আলম তার বক্তব্যে বলেন, “প্রতিটি যাত্রীই এয়ারলাইনের কাছ থেকে মানসম্পন্ন সেবা প্রত্যাশা করে। আমাদের এ আয়োজনের মূল লক্ষ্য হলো, যাত্রী চাহিদা পূরণের স্বার্থে সেবার মান উন্নয়নে এয়ারলাইনগুলোর মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতার পরিবেশ সৃষ্টি করা।”