সৈয়দ আশরাফুল ইসলাম

একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদের প্রয়াণে আমাদের শোক ও শ্রদ্ধা

15

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সাবেক জনপ্রশাসনমন্ত্রী, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম মৃত্যুবরণ করেন (ইন্না …. রাজেউন)। তাঁর মৃত্যুতে আমরা গভীর শোক প্রকাশ করছি। এ মৃত্যুতে দেশমাতৃকা একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদকে হরালো। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুস ক্যান্সারে ভোগছিলেন। ব্যাংককের একটি হাসপাতালে তাঁর মৃত্যু হলে দেশের সর্বস্তরের মানুষ শোকাহত হয়ে পড়ে। তাঁর মৃত্যুতে মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন। সৈয়দ আশরাফুল ইসলামের রাজনৈতিক প্রজ্ঞায় বাংলাদেশ আওয়ামী লীগ, রাষ্ট্রক্ষমতায় আসীন হয়েছিলেন। দলে তাঁর গ্রহণযোগ্যতা প্রশ্নাতীত। দলের দুর্দিনে তিনি জননেত্রী শেখ হাসিনার একান্ত বিশ্বস্ত সহযোগী হিসেবে বিচক্ষণতার সাথে দলকে ঐক্যবদ্ধ করে এগিয়ে নিয়ে গিয়েছিলেন। যা নিজ দল ও বিরোধী শিবিরে প্রশংসা পেয়েছে। রাজনৈতিক প্রতিপক্ষও তাকে একজন পরিচ্ছন্ন মানুষ হিসেবে শ্রদ্ধার চোখে দেখতেন। অত্যন্ত সৎ ও ভালোমানুষ হিসেবে তিনি বাংলাদেশের রাজনীতির ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবেন।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে তাঁকে নিয়ে সর্বস্তরের মানুষ পোস্ট দিয়ে তাঁর প্রতি শোক ও শ্রদ্ধা জানিয়েছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয়, জেলা-উপজেলা পর্যায়ের সংগঠন সৈয়দ আশরাফের মৃত্যুতে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল করছে।
দেশে সদ্য সমাপ্ত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের সংসদ সদস্য প্রার্থী ছিলেন। বিদেশে চিকিৎসারত অবস্থায় তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। আজ তাঁর মরদেহ দেশে আসছে। তাঁকে পূর্ণরাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে। তাঁর প্রয়াণে দেশ একটি রাজনৈতিক মেধাকে হারালো। দেশে স্বাধীনতা আন্দোলন থেকে শুরু করে বাংলাদেশ আওয়ামী লীগের সংকটময় মুহ‚র্তে তাঁর বিজ্ঞ নেতৃত্বের কথা জাতি ও সংগঠন চিরদিন মনে রাখবে। তাঁর পিতা সৈয়দ নজরুল ইসলাম জাতীয় চার নেতার একজন। জাতি সৈয়দ নজরুল ইসলামের পরিবারকে বিশেষ শ্রদ্ধার চোখে দেখে থাকে। সৈয়দ আশরাফ ১৯৯৬ সাল থেকে কিশোরগঞ্জ সদর আসে মৃত্যুর আগপর্যন্ত প্রতিবারই সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। আমরা পরম করুণাময় আল্লাহ রাব্বুল আলামীনের কাছে সৎ, ন্যায়নিষ্ঠ, বিচক্ষণ এ রাজনীতিবিদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। আল্লাহ তাঁকে জান্নাতুল ফেরদাউস নসীব করুন। আমিন।