ঈদের ছুটিতে নগরজুড়ে কঠোর নিরাপত্তাবলয়

নিজস্ব প্রতিবেদক

10

ঈদের ছুটিতে ফাঁকা নগরীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে সিএমপি। নগরীতে পাঁচ হাজার পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া ঈদের জামাতের স্থানে থাকছে চার স্তরের নিরাপত্তা।
ঈদ উপলক্ষে আগামী ১৭ আগস্ট পর্যন্ত সরকারি ছুটি থাকবে। ঈদের ছুটিতে চুরি, ডাকাতিসহ বিভিন্ন অপরাধ প্রবণতা বৃদ্ধি পায়। এ বিষয়টা মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছে সিএমপি।
সিসএমপি সূত্র জানায়, ইতিমধ্যে পুলিশ মাঠে নেমেছে। রেল স্টেশন, বাস টামিনাল, লঞ্চ ঘাটে দায়িত্ব পালন করছে। ৪৩টি চেক পোস্টে সন্দেহভাজন লোকজন ও যানবাহনে তল্লাশি চলছে।
সিএমপি কমিশনার মো. মাহবুবর রহমান বলেন, ঈদ উপলক্ষে নগরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কাউকে আইন-শৃঙ্খলার অবনতি ঘটাতে দেয়া হবে না। বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেলস্টেশন কেন্দ্রিক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এখনো পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে জানান তিনি।
জানা যায়, নগরীর ১৪৬টি আবাসিক এলাকার দিকে নজরদারি থাকবে বেশি। কারণ আবাসিক এলাকায় বসবাসকারি
অধিকাংশ লোকই বাড়ি চলে গেছেন। এতে সুযোগ বুঝে চোর-ডাকাতরা হানা দিতে পারে। সেজন্য প্রতিটি আবাসিক এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।
এছাড়া নগরে ঈদ জামাতগুলোও থাকবে কড়া নজরদারিতে। সেখানে থাকবে চার স্তরের নিরাপত্তা। র‌্যাব, পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশ, সিটি এসবিও দায়িত্ব পালন করবে। ঈদগাহে প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তার স্বার্থে জায়নামাজ ও ছাতা ছাড়া মুসল্লিরা অন্য কোনো কিছু সঙ্গে আনতে পারবেন না। তবে পুলিশ প্রয়োজন মনে করলে জায়নামাজ ও ছাতা খুলে তল্লাশি শেষে ঈদগাহে প্রবেশ করতে দিবেন।