টেকনাফে বন্দুকযুদ্ধ

ইয়াবা বিক্রেতা বার্মাইয়া শামসু নিহত

কক্সবাজার প্রতিনিধি

8

কক্সবাজারের টেকনাফ উপজেলায় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ। আইনশৃঙ্খলা বাহিনীর দাবি, নিহত ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। গতকাল সোমবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া চেকপোস্ট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম শামসুল আলম ওরফে বার্মাইয়া শামসু (৩০)। তিনি হ্নীলা ইউনিয়নের সিকদারপাড়া গ্রামের বাসিন্দা।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ দাবি করেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল রাতে অভিযানে নামে। এ সময় সিকদারপাড়া এলাকা থেকে শামসুল আলমকে গ্রেপ্তার করা হয়। খবর পেয়ে শামসুলের
সহযোগিরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে এবং তাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়।
ওসি আরো দাবি করেন, একপর্যায়ে পাচারকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে শামসুলকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান। ঘটনাস্থল থেকে দুটি দেশি তৈরি এলজি, ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। তারা হলেন উপপরিদর্শক (এসআই) রাসেল, সহকারী উপপরিদর্শক (এএসআই) ফয়েজ ও আলমগীর হোসেন।
শামসুর বিরুদ্ধে টেকনাফ থানায় ১০টি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রয়েছে উল্লেখ করে পুলিশের এই কর্মকর্তা আরো বলেন, মৃতদেহটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।