ইরানে আরও শতাধিক মৃত্যু মোট ৩২৯৪

9

ইরানের মৃত্যুর মিছিলে প্রতিদিনই শত শত মানুষের নাম উঠছে। গত ২৪ ঘণ্টায় মধ্যপ্রাচ্যে করোনায় সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশটিতে নতুন করে ১৩৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার এ তথ্য দিয়েছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদন অনুযায়ী ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুরি জানিয়েছেন, একদিনে আরও শতাধিক প্রাণহানির পর দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ২৯৪।
শুক্রবার ইরানের রাষ্ট্রায়ত্ত টেলিভিশনে তিনি বলেন, নতুন আক্রান্ত নিয়ে দেশে এখন পর্যন্ত ৫৩ হাজার ১৮৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪ হাজারের বেশে রোগীর অবস্থা আশঙ্কাজনক। তারা পর্যবেক্ষণে রয়েছেন। ইরান শুধু মধ্যপ্রাচ্যে নয় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি বিপর্যস্ত দেশগুলোর একটি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় অবশ্য জানিয়েছেন, আক্রান্ত ৫০ হাজারের বেশি মানুষের মধ্যে ১৭ হাজার ৯৩৫ জন চিকিৎসার পর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।
ইরানের স্পিকার আলি লারজানির দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে বৃহস্পতিবার। এর আগে দেশটির স্বাস্থ্যমন্ত্রীসহ আরও অনেক হাই প্রোফাইল নেতা প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হন। দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে বিশিষ্ট ১৩ জন রাজনীতিবিদের মৃত্যু ছাড়াও ১৩ জন চিকিৎসাধীন রয়েছেন। মৃতের তালিকায় সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনির উপদেষ্টা এবং ধর্মীয় পরিষদের এক সদস্য ইতোমধ্যে প্রাণও হারিয়েছেন।