ইদিলপুর সড়কের ঢালাই কাজের উদ্বোধন

সীতাকুণ্ড প্রতিনিধি

2

সীতাকুণ্ড পৌরসভার দক্ষিণ ইদিলপুর সড়কের ঢালাই কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম এই কাজের উদ্বোধন করেন। এই কাজ সম্পন্ন করা হলে পৌরসভার ইদিলপুর, শিবপুর ওয়ার্ড ও ৪ নং মুরাদপুর, ১ নং সৈয়দপুর ইউনিয়নের ২০ হাজার লোকের সীতাকুণ্ড সদরে সহজ যাতায়াতের একমাত্র মাধ্যম হবে এই সড়ক।
সূত্রে জানা যায়, ২বছর আগে শুরু হওয়া এই সড়কের কাজ নানা জটিলতায় বিলম্ব হলেও এখন সকল জটিলতা সমাধান করে এর ঢালাই কাজ শুরু করা হয়েছে। আগামী ১ মাসের মধ্যে জনসাধারণের জন্য ও গাড়ি চলাচল করার নিমিত্তে এই সড়ক উম্মোক্ত করা হবে।
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, ইদিলপুর ও শিবপুরবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল এই সড়কের উন্নয়ন। এই ঢালাই কাজের উদ্বোধনের মাধ্যমে এই সড়ক আলোর মুখ দেখতে যাচ্ছে। কাজের মান ঠিক রাখার জন্য পৌরসভার ৩ জন প্রকৌশলীকে সার্বক্ষণিক তদারকির দায়িত্ব দেয়া আছে। পৌরসভার সহকারি প্রকৌশলী নুরনবী জানান, সড়কের কাজ নিয়ে মেয়রের বিশেষ দৃষ্টি রয়েছে। তাই কাজের মান নিয়ে কোন ধরনের অনিয়ম হবে না।
দাতা সংস্থা এমজিএসপি‘র প্রকল্পের আওতায় ১০ কোটি টাকা প্রাক্কলিত ব্যয়ে ঠিকাদারী সংস্থা নিপা এন্টারপ্রাইজ কর্তৃক গত ২০১৬ সালের অক্টোবর মাস থেকে এই সড়কের কাজ শুরু হয়েছিল। তখন সংসদ সদস্য দিদারুল আলম এই সড়কের গাইড ওয়াল ও রেলিং কাজের উদ্বোধন করেছিলেন।