আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশল বক্স অফিসের লড়াইয়ে আয়ুষ্মান ও ভিকির মধ্যে কে এগিয়ে

10

বলিউডের তরুণ অভিনেতাদের মধ্যে বেশ প্রশংসিত আয়ুষ্মান খুরানা ও ভিকি কৌশল। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) একসঙ্গে তাদের আলাদা দুইটি সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। আয়ুষ্মান খুরানা অভিনীত ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ এবং ভিকি কৌশল অভিনীত ‘ভূত: দ্য হন্টেড শিপ’ লড়াই করছে বক্স অফিসে। শুক্রবার ও শনিবার দু’দিনে সিনেমা দু’টিই প্রেক্ষাগৃহে বেশ ভালো দর্শক টেনেছে। তবে আয়ের দিক থেকে এগিয়ে রয়েছে আয়ুষ্মান খুরানার ‘শুভ মঙ্গল জাদা সাবধান’। ভিকি কৌশলের ‘ভূত: দ্য হন্টেড শিপ’র তুলনায় দ্বিগুণ আয় সিনেমাটির।
বলিউড সিনেমার বাণিজ্যিক বিশ্লেষক তরণ আদর্শ জানান, প্রথম দিনের চেয়ে আয়ুষ্মানের সিনেমার আয় দ্বিতীয় দিনে বেড়েছে। ক্রমান্বয়ে তা আরও বাড়তে পারে। দু’দিনে সিনেমাটির আয় ২০ কোটি ৬৩ লাখ রুপি। এর মধ্যে শুক্রবার ৯ কোটি ৫৫ লাখ ও শনিবার ১১ কোটি ৮ লাখ আয় করেছে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’।
এদিকে আরেক বাণিজ্যিক বিশ্লেষক গিরিশ জহর জানান, ভিকির সিনেমা শহরের তুলনায় গ্রাম অঞ্চলে ব্যবসা বেশি করছে। ‘ভূত: দ্য হন্টেড শিপ’ সিনেমার দু’দিনের আয় ১০ কোটি ৬২ লাখ রুপি। ফলে ভিকির সিনেমার চেয়ে বক্স অফিসে আয়ুষ্মানের সিনেমা দ্বিগুণ আয় নিয়ে এগিয়ে আছে। ভানু প্রতাপ সিং পরিচালিত ‘ভূত: দ্য হন্টেড শিপ’-এ ভিকির সঙ্গে অভিনয় করেছেন ভূমি পেডনেকর ও আশুতোষ রানা। আর হিতেশ কৈবল্য পরিচালিত ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ সিনেমায় আয়ুষ্মান খুরানা ছাড়াও অভিনয় করেছেন জিতেন্দ্র গজরাজ ও নীনা।