‘আহা রে’-এর জন্য ঢাকায় ঋতুপর্ণা

গত ১১ জানুয়ারি থেকে ঢাকায় বসেছে আন্তর্জাতিক চলচ্চিত্র আসর ‘অষ্টাদশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০’। এবার এতে দেখানো হবে আরিফিন শুভ ও ভারতের ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত চলচ্চিত্র ‘আহা রে’। ছবিটির প্রদর্শনী ও সেশনের জন্য ১৩ জানুয়ারি সকালে ঢাকায় এসেছেন এর অভিনেত্রী। জানা যায়, উৎসবের তৃতীয় দিন সোমবার শাহবাগে জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে বিকাল ৫টায় দেখানো হবে ছবিটি। এর পরপরই দর্শকদের সঙ্গে প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেবেন ঋতুপর্ণা সেনগুপ্ত।
এদিকে ‘মিশন এক্সট্রিম’ চলচ্চিত্র নিয়ে ব্যস্ত থাকায় এতে উপস্থিত থাকবেন না বলে জানিয়েছেন চিত্রনায়ক আরিফিন শুভ। উৎসব আয়োজকদের তরফ থেকে জানানো, ‘সিনেমা অব দ্য ওয়ার্ল্ড’ সেকশনে দেখানো হবে ‘আহা রে’। গত ২২ ফেব্রæয়ারি ছবিটি কলকাতায় মুক্তি পায়। এরপর ভারত, চীনসহ বিভিন্ন উৎসবে প্রশংসিত হয়। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন রঞ্জন ঘোষ। দুই ধর্মের মানুষের ভালোবাসার গল্প উঠে এসেছে ‘আহা রে’-তে। যা আবর্তিত হয়েছে খাবারকে ঘিরে।
এতে বাংলাদেশি যুবক হিসেবে সামনে এসেছেন আরিফিন শুভ। যার নাম ফারহাজ চৌধুরী। যিনি কাজের জন্য কলকাতা শহরে আসেন। অন্যদিকে মধ্যবিত্ত হিন্দু পরিবার থেকে উঠে আসেন ঋতুপর্ণা। দুজনেই রান্নায় পারদর্শী।