হাটহাজারী প্রতিনিধি

আহলে সুন্নাত ওয়াল জমা’আতের প্রস্তুতি সভা

26

আহলে সুন্নাত ওয়াল জমা’আত বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি শায়খুল হাদিস আল্লামা হাফেজ সোলায়মান আনসারি বলেছেন, মুসলমানরা আজ আক্বিদায় আনাড়ি, আমলে উদাসীন, আর সামাজিক-রাজনৈতিক ও শিক্ষা-সংস্কৃতিসহ সর্বক্ষেত্রে পরাধীন। জাতীয়ভাবে যেমন অবমূল্যায়িত, তেমন আন্তর্জাতিকভাবে ও পাশ্চাত্যের কৃপাধীন। মাত্র এক কোটি ইহুদির কাছে শতকোটি মুসলমান অসহায় আজ। সমগ্র বিশ্বব্যাপী নানা কায়দায়, নানা অজুহাতে মুসলমানদের উপর জুলুম চলছে। মুসলিম মিল্লাত যে একদেহী সেটা আজ আমরা ভুলে গেছি। আমাদের অনৈক্য আজ চরমে।
গতকাল রবিবার বিকালে হাটহাজারী বাসস্টেশনস্থ জেবল বিল্ডিং এর ৪র্থ তলায় সংগঠনের কার্যালয়ে আহলে সুন্নাত সম্মেলন সংস্থা কর্তৃক ঐতিহাসিক লালদীঘি ময়দানে অনুষ্ঠিতব্য ৩ দিনব্যাপি আন্তর্জাতিক সুন্নী সম্মেলন সফল করার লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এ অভিমত ব্যক্ত করেন।
সভায় জানানো হয়, ১৬, ১৭ ও ১৮ জানুয়ারি লালদিঘী ময়দানে আহলে সুন্নাত সম্মেলন সংস্থা (ওএসি) আয়োজিত আন্তর্জাতিক সুন্নী সম্মেলন মুসলমানদের ঐক্য, স্পৃহা, সংহতি এবং কর্তব্যবোধ জাগ্রত করতে সহায়ক হবে।
হাটহাজারী উপজেলা আহলে সুন্নাত ওয়াল জমা’আতের সভাপতি মাওলানা মীর হাসানুল করিমের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক মোহাম্মদ সাকুর মিয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত মতনিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোহাম্মদ হারুন, মাওলানা নুরুল আলম চৌধুরী, অধ্যক্ষ আল্লামা সৈয়দ খোরশিদ আলম, কাজী সৈয়দ আতিকুল্লাহ সিদ্দিকী, অ্যাড. শাহ জামান, মাওলানা ইসহাক আনসারি, মাওলানা শেখ আরিফুর রহমান, মুহাম্মদ ইউসূফ, অধ্যাপক গিয়াস উদ্দিন, মাওলানা কাজী আবু সাঈদ প্রমুখ।