আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন কার্যালয় পরিদর্শনে ইসলামিক ফাউন্ডেশন মহাপরিচালক

215

ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) মহাপরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব আনিছ মাহমুদ গত ১১ সেপ্টেম্বর সন্ধ্যা সাতটায় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশন কার্যালয় পরিদর্শনে আসেন। ইফা মহাপরিচালককে স্বাগত জানান আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, সাতকানিয়া-লোহাগাড়া আসনের সংসদ সদস্য ও ইসলামিক ফাউন্ডেশনের গভর্নর প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী। আনিছ মাহমুদ আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সম্পর্কে ধারণা লাভ করেন।
উপলক্ষে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ড. আবু রেজা নদভী এমপি বলেন, মসজিদভিত্তিক সমাজ বিনির্মাণে দুই দশক পূর্বে নিজ উদ্যোগে প্রতিষ্ঠিত এনজিও সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের তত্বাবধানে আরব বিশ্বের দাতা সংস্থাসমূহের অর্থায়নে সাতকানিয়া লোহাগাড়াসহ দেশের বিভিন্ন স্থানে সাত শতাধিক মসজিদ নির্মাণ করা হয়েছে। এ ছাড়া নির্মাণ করা হয় শতাধিক মাদ্রাসা ভবন, এতিমখানা ও অজুখানা এবং বসানো হয়েছে তিন হাজারের অধিক গভীর ও অগভীর নলকূপ। গৃহহীনদের জন্য নির্মাণ করা হয়েছে একাধিক আশ্রয়ন প্রকল্প। প্রতিবছর রমজানে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তিনি বলেন, করোনাসহ অতীতে বন্যা ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে দুঃস্থ জনগণের পাশে থেকে সর্বাত্মক সাহায্য-সহযোগিতা দিয়ে আসছে আল্লামা ফজুলুল্লাহ ফাউন্ডেশন।
ইফা মহাপরিচালক আনিস মাহমুদ আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করে বলেন, ইসলামিক ফাউন্ডেশন ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের লক্ষ্য উদ্দেশ্য এক ও অভিন্ন। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তিসহ সামাজিক অনাচারের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বিশ্বস্ত প্রতিনিধি হিসেবে মসজিদে মসজিদে খুতবা প্রদানের মাধ্যমে মুসল্লীদের মাঝে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সংসদ সদস্যের নিরলস প্রচেষ্টার জন্য তিনি ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন। আনিস মাহমুদ ইসলামের প্রচার-প্রসারে ইসলামিক ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রম বিশেষতঃ ইসলামী প্রকাশনা ও দেশের আনাচে-কানাচে গণশিক্ষা কেন্দ্র ও দারুল আরকাম প্রকল্পের কথা তুলে ধরে বলেন, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার আন্তরিক বলেই ইসলামিক ফাউন্ডেশনের পক্ষে এ বিশাল কর্মকান্ড পরিচালনা করা সম্ভব হচ্ছে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক বোরহান উদ্দিন মোহাম্মদ আবু আহসান, চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ মসজিদ কমপ্লেক্সের প্রকল্প পরিচালক মোহাম্মদ ইদ্রিছ, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ সেলিম উদ্দিন, চট্টগ্রাম ইমাম প্রশিক্ষণ একাডেমির উপ-পরিচালক মোহাম্মদ আলী, ইফা বান্দরবান জেলা কার্যালয়ের উপ-পরিচালক মীর মুহাম্মদ নেয়ামত উল্লাহ, ইমাম প্রশিক্ষণ একাডেমির সহকারী পরিচালক মোহাম্মদ মুরিরুজ্জামান, ফিল্ড অফিসার ফয়েজ উল্লাহ, মাওলানা জালাল উদ্দিন, বাংলাদেশ আওয়ামী ওলামালীগের কেন্দ্রীয় সিনিয়র সহ-সভাপতি হাফেজ কারী মাওলানা আবদুল খালেক ছানুবী প্রমুখ। বিজ্ঞপ্তি