আরও ৩ দিনের রিমান্ডে শিবির ক্যাডার সরওয়ার

32

শিবির ক্যাডার সাজ্জাদ আলীর অন্যতম সহযোগী সরওয়ার প্রকাশ বাবলাকে ফের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দীন মুরাদের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ।
তিনি বলেন, সরওয়ারকে পুলিশ সাতদিনের রিমান্ডে চেয়েছিল। আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
গত বছরের ২৪ অক্টোবর সন্ত্রাসী সরওয়ার-ম্যাক্সন ও একরামের নামে চাঁদাবাজির অভিযোগে যুবলীগের কর্মী নামধারী পাঁচজনকে গ্রেপ্তার করেছিল বায়েজিদ থানা পুলিশ। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় সরওয়ারকে রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর হয়।
গত ৮ ফেব্রূয়ারি দুপুরে কাতার থেকে দেশে ফেরার পর শিবির ক্যাডার সরওয়ার প্রকাশ বাবলাকে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেপ্তার করে ইমিগ্রেশন পুলিশ। পরে তাকে বায়েজিদ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ৯ ফেব্রæয়ারি ভোরে নগরের বায়েজিদ থানাধীন খোন্দকারাবাদ এলাকায় সরওয়ার প্রকাশ বাবলার বাড়ি থেকে একটি একে ২২ রাইফেল, ৩০ রাউন্ড গুলি, দুইটি এলজি ও রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।
সন্ত্রাসী সরওয়ার প্রকাশ বাবলার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে ১৬টি মামলা রয়েছে। ২০১১ সালে বায়েজিদ বোস্তামি থানা পুলিশ ব্রাহ্মণবাড়িয়া থেকে সন্ত্রাসী ম্যাক্সনকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্যে সরওয়ারকে গ্রেপ্তার করা হয়। ২০১৭ সালে কারাগার থেকে জামিনে ছাড়া পেয়ে কাতারে পালিয়ে যান সরওয়ার ও ম্যাক্সন।