কলকাতা বিমানবন্দর

আরও দুই যাত্রীর শরীরে করোনা

14

কলকাতা বিমানবন্দরে থাইল্যান্ডের ব্যাংকক ফেরত দুই যাত্রীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বন্দর কর্তৃপক্ষ এই তথ্য জানিয়েছে। এর ফলে কলকাতায় মোট তিনজন যাত্রীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়লো।
কলকাতা বিমানবন্দরের পরিচালক কৌশিক ভট্টাচার্য বার্তা সংস্থা পিটিআইকে বলেন, মঙ্গলবার হিমাদ্রি বর্মন নামে এক যাত্রীর শরীরে ভাইরাসটির উপস্থিতি ধরা পড়ে। গত বুধবার নগেন্দ্র সিং নামের আরেক ব্যক্তিকেও ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। উভয় যাত্রীকে বেলিয়াঘাটা আইডি হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান পরিচালক। খবর বাংলা ট্রিবিউনের
কৌশিক ভট্টাচার্য আরও বলেন, এর আগে থার্মাল স্ক্যানিংয়ের সময় অনিতা ওরাওঁ নামের এক যাত্রীর শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়।
চীনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর ইতোমধ্যে দুটি এয়ারলাইন কোম্পানি কলকাতা-চীন সরাসরি ফ্লাইট বাতিল করেছে। সাশ্রয়ী বিমান-সেবা দাতা প্রতিষ্ঠান ইন্ডিগো ৬ ফেব্রæয়ারি থেকে কলকাতা-গুয়াংজু রুটে সাময়িকভাবে ফ্লাইট বাতিল করেছে। চীনের সঙ্গে কলকাতার এখন সরাসরি কোনও ফ্লাইট নেই। তবে হংকং, সিঙ্গাপুর ও ব্যাংকক থেকে আসা যাত্রীদের বিমানবন্দরে থার্মাল স্ক্যানারের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে।