জে এম সেন হলে পূজা মন্ডপ পরিদর্শনকালে শিক্ষা উপমন্ত্রী

আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি

12

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চট্টগ্রাম-৯ সংসদীয় আসনের অন্তর্গত বিভিন্ন পূজা মন্ডপে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শারদ শুভেচ্ছা পৌঁছে দিয়েছেন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, চট্টগ্রাম-৯ আসনের সংসদ সদস্য ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
নগরীর জে.এম সেন হলে চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের পূজা মন্ডপ পরিদর্শনকালে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র শারদ শুভেচ্ছা আপনাদের পোঁছে দিতে এসেছি। প্রধানমন্ত্রী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সকলকে নির্দেশনা দিয়েছেন যেনো সনাতন সম্প্রদায় নিরাপদে এবং ধর্মীয় রীতিনীতি অনুসরণ করে শারদীয় দুর্গোৎসব পালনা করতে পারে। সকল ধর্মাবলম্বীর জন্য যথাযথ মর্যাদা ও স্বাধীনতা নিয়ে দেশে উৎসব উদযাপনের সহনীয় পরিবেশ সৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সমর্থ হয়েছে উল্লেখ করে শিক্ষা উপ-মন্ত্রী বলেন, এটাই বাংলাদেশের সবচেয়ে বড় অর্জন। আমাদের উৎসবগুলোতে সবাই আমরা এক হয়ে উদযাপন করি। আমরা অসাম্প্রদায়িক চেতনা নিয়ে চলতে শিখেছি। তিনি হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে বলেন, আপনারা যখন পূজা করেন তখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র জন্য প্রার্থনা করবেন তিনি যেনো সুস্থ থাকেন, তিনি সুস্থ থাকলেই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রতি বজায় থাকবে। শিক্ষা উপ-মন্ত্রী আরো বলেন, বাংলাদেশের জন্যও প্রার্থনা করবেন যাতে দেশের সকল মানুষ সুখে-শান্তিতে থাকতে পারে, সৌহার্দ্যপূর্ণ পরিবেশে থাকতে পারে। সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলেরই যেন মঙ্গল হয়, উন্নত জীবন হয়, দারিদ্রের হাত থেকে সকলেই যেন মুক্তি পেয়ে উন্নত-সমৃদ্ধ জীবন যাপন করতে পারে। আমাদের দেশ নিয়ে বিশ্বে আজকে আমরা যে গর্ব করে যাচ্ছি সে গর্ব যেন করে যেতে পারি। দর্শনার্থীদের সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে পূজা মন্ডপে যাওয়ার জন্য শিক্ষা উপ-মন্ত্রী অনুরোধ জানান। এই সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট চন্দন কুমার তালুকদার, সাবেক সাধারণ সম্পাদক রানা বিশ্বাস, সুমন দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক মিথুন মল্লিক, সম্পাদকমন্ডলীর সদস্য রুমকি সেন, সুকান্ত মহাজন টুটুল।
এদিকে, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, চট্টগ্রাম মহানগরের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গত মহানবমীতে ২৫ অক্টোবর (রবিবার) জেএম সেন হলের প্রধান পূজামন্ডপ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের সভাপতি অ্যাড. চন্দন তালুকদার। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের সাধারণ সম্পাদক শ্রীপ্রকাশ দাশ অসিত। পরিষদের সাংস্কৃতিক সম্পাদক দীপংকর দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি অধ্যাপক অর্পণ কান্তি ব্যানার্জী, রত্নাকর দাশ টুনু, যুগ্ম-সম্পাদক হিল্লোল সেন উজ্জ্বল, মিথুন মল্লিক, অ্যাড. নটু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সজল দত্ত, শিক্ষা ও গবেষণা সম্পাদক সুকান্ত মহাজন টুটুল, সহ-পূজা বিষয়ক সম্পাদক সঞ্জয়িতা দত্ত পিংকি, সদস্য রাজন দাশ, অসীক দত্ত, সবুজ দাশ, অসিম দে প্রমুখ? অনুষ্ঠানে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। বিজ্ঞপ্তি