আবারও বাংলাদেশের সিনেমায় ঋতুপর্ণা

28

গেল সপ্তাহে ভারতীয় হাইকমিশনের আমন্ত্রণে ঢাকা ঘুরে গিয়েছেন কলকাতার জনপ্রিয় চিত্রনায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। তখনই ঢালিউডের নতুন চলচ্চিত্রে চ‚ড়ান্ত করা হয় তাকে। ছবিটি নির্মাণ করবেন নার্গিস আক্তার। নাম চ‚ড়ান্ত না হওয়া এ ছবিটি প্রযোজনা করবেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।
এ প্রসঙ্গে নির্মাতা নার্গিস আক্তার বলেন, ‘অনেক দিন আগেই ঋতুপর্ণার সঙ্গে চলচ্চিত্রটি নিয়ে কথা বলছি। গত সপ্তাহে ঢাকায় আসলে এ বিষয়ে আবারও কথা হয় তার সঙ্গে। সেখানেই আমরা তার সঙ্গে কথা বলে চূড়ান্ত করি।’
ঋতুপর্ণার বিপরীতে কে থাকছেন? জানতে চাইলে তিনি জানান, এখনও সেভাবে এই ছবিটির শিল্পীদের চ‚ড়ান্ত করা হয়নি। ছবিতে দুই বাংলা জনপ্রিয় আরও তারকা থাকতে পারেন। ছবিটি নির্মাণ হবে নারীর আত্মসম্মান নিয়ে। আমরা খুব শিগগিরই সিনেমাটির অন্যান্য চরিত্র চূড়ান্ত করব।
তিনি আরও জানান, রোজার ঈদের পর থেকে আমরা সিনেমাটির শুটিং শুরু করব। বর্তমানে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রদর্শনের জন্য ছবিটি বাংলা ও ইংরেজি দুই ভাষার তৈরি করা হবে।
এদিকে আগামী এপ্রিলে এই নির্মাতার চলচ্চিত্র ‘যৈবতী কন্যার মন’ মুক্তি পেতে যাচ্ছে। নাট্যাচার্য সেলিম আল দীনের অনবদ্য সৃষ্টিতে এটি নির্মিত হয়েছে।