ডিএনসিসি নির্বাচন

আতিকুল ইসলাম আওয়ামী লীগের মেয়রপ্রার্থী

নিজস্ব প্রতিবেদক

26

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনে দলীয় মেয়রপ্রার্থী হিসেবে আতিকুল ইসলামকে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।
গতকাল মঙ্গলবার রাতে গণভবনে ক্ষমতাসীন দলটির স্থানীয় সরকার নির্বাচনে মনোনয়ন বোর্ডের সভায় তাকের মনোনয়ন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে এই তথ্য জানান।
ওবায়দুল কাদের বলেন, ‘দুই জন নারীসহ মোট আঠারো জন মনোনয়নের জন্য আবেদন করেছেন।’ তিনি বলেন, ‘আমাদের কোনও প্রার্থীর যোগ্যতা কম নয়। ১৮ জন থেকে একজন খুঁজে বের করা কঠিন। মনোনয়ন বোর্ডে সবার সম্মতি ক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্লিন ইমেজের সম্ভ্রান্ত পরিবারের একজনকে মনোনয়ন দেওয়া হয়েছে।’ এ সময় নৌকার প্রার্থীকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহŸান জানান তিনি।
প্রসঙ্গত, আগামী ২৬ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হবে ডিএনসিসি উপনির্বাচন। এই ভোটকে সামনে রেখে গত ১৩, ১৪ ও ১৫ জানুয়ারি মনোনয়নপত্র বিক্রি করে আওয়ামী লীগ। তিন দিনে মনোনয়ন প্রত্যাশী ১৬ জন এটি সংগ্রহ করেছেন। দলটির নীতিনির্ধারকরা জানান, যে ক’জন মনোনয়নপত্র কিনেছেন তাদের মধ্যে আতিকুল ইসলাম ও এইচবিএম ইকবালে নাম ঘুরেফিরে আলোচনায় আসছিল।