কালুরঘাটে নকল ওষুধ তৈরির কারখানা

আটা-ময়দা দিয়ে তৈরি হচ্ছে নামিদামি ওষুধ!

পূর্বদেশ ডেস্ক

34

নগরীর চান্দগাঁও থানাধীন কালুরঘাট এলাকায় নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়েছে নগর গোয়েন্দা পুলিশ। ওই কারখানায় অভিযান চালিয়ে বিপুল নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। অভিযানে পুলিশ সদস্যরা দেখতে পান- আটা ও ময়দা দিয়ে তৈরি করা একই খামির দিয়ে আট রকমের ওষুধ তৈরি করা হচ্ছিল। এসব ওষুধের মধ্যে বিভিন্ন ব্র্যান্ড ও বিদেশি দামি ওষুধও রয়েছে।
গতকাল শুক্রবার বিকেলে লালদীঘিতে নগর গোয়েন্দা পুলিশ (উত্তর) কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানায় পুলিশ। পুলিশ অভিযান চালিয়ে ওই কারখানা থেকে মোহাম্মদ হোসেন (৪০) নামে একজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার মোহাম্মদ হোসেন চাঁদপুর জেলার সদর থানাধীন মইশাদী এলাকার মো. আব্দুর রশিদের ছেলে। খবর বাংলানিউজের
নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক হাসান ইমাম জানান, কালুরঘাট তারানন্দ মহাকালী যোগাশ্রমের সামনে বেলালের বিল্ডিংয়ে একটি নকল ওষুধ তৈরির কারখানায় অভিযান চালানো হয়েছে। সেখান থেকে বিপুল নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, আটা ও ময়দা দিয়ে তৈরি করা একই খামির দিয়ে আট রকমের ওষুধ তৈরি করা হচ্ছিল ওই কারখানায়। এসব ওষুধের মধ্যে বিভিন্ন ব্র্যান্ড ও বিদেশি দামি ওষুধও রয়েছে।