আচরণবিধি নিয়ন্ত্রণ

আজ থেকে মাঠে নামছেন ১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক

44

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনের আচরণবিধি প্রতিপালন ও নির্বাচনী অপরাধরোধ এবং আইনশৃঙ্খলা রক্ষায় আজ থেকে মাঠে নামছেন ১৪ নির্বাহী ম্যাজিস্ট্রেট। আগামী ২৬ মার্চ পর্যন্ত নিয়োগকৃত ম্যাজিস্ট্রেটরা মোবাইল কোর্ট পরিচালনা করবেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটদের কাজের এলাকাও নির্ধারণ করা হয়েছে।
চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান পূর্বদেশকে বলেন, প্রার্থীরা যাতে কোন ধরনের আচরণবিধি অমান্য করতে না পারেন, সেজন্য ১৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়া হয়েছে। বৃহস্পতিবার (আজ) থেকে টানা ২৯দিন ম্যাজিস্ট্রেটরা মাঠে থেকে
আচরণবিধি পর্যবেক্ষণ করবেন। এরমধ্যে কোন প্রার্থী যদি আচরণবিধি অমান্যসহ আইনশৃঙ্খলা অবনতি ঘটান, তাহলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।
জানা যায়, কোতোয়ালী থানাধীন ১৬, ২০, ৩২নং ওয়ার্ডে সুজন চন্দ্র রায়, ডবলমুরিং ও বন্দর থানাধীন ২৭, ৩৭, ৩৮নং ওয়ার্ডে আবদুস সামাদ শিকদার, চান্দগাঁও থানাধীন ১৭, ১৮, ১৯নং ওয়ার্ডে আশরাফুল হাসান, পাহাড়তলী ও ডবলমুরিং থানাধীন ১২, ২৩, ২৪নং ওয়ার্ডে মো. তৌহিদুল ইসলাম, চান্দগাঁও থানাধীন ৪, ৫, ৬নং ওয়ার্ডে মামনুন আহমেদ অনিক, ডবলমুরিং ও কোতোয়ালী থানাধীন ১৪, ১৫, ২১নং ওয়ার্ডে শিরীন আক্তার, কোতোয়ালী থানাধীন ৩৩, ৩৪, ৩৫নং ওয়ার্ডে মো. মাসুদ রানা, ডবলমুরিং ও বন্দর থানাধীন ২৮, ২৯, ৩৬নং ওয়ার্ডে মো. উমর ফারুক, ইপিজেড ও পতেঙ্গা থানাধীন ৩৯, ৪০, ৪১নং ওয়ার্ডে গালিব চৌধুরী, কোতোয়ালী ও ডবলমুরিং থানাধীন ২২, ৩০, ৩১নং ওয়ার্ডে ফাহমিদা আফরোজ, পাহাড়তলী ও ডবলমুরিং থানাধীন ১১, ২৫, ২৬নং ওয়ার্ডে কাজী তাহমিনা শারমিন, পাঁচলাইশ থানাধীন ১, ২, ৩নং ওয়ার্ডে মো. আবু বকর সিদ্দিক, পাহাড়তলী থানাধীন ৯, ১০, ১৩নং ওয়ার্ডে মাসুদুর রহমান, পাঁচলাইশ থানাধীন ৭, ৮নং ওয়ার্ডে আশিক-উর-রহমান নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করবেন।