আজ চট্টগ্রামে আইয়ুব বাচ্চু স্মরণে সভা ও কনসার্ট

23

চট্টগ্রামে আইয়ুব বাচ্চু স্মরণে আয়োজিত হয়েছে বিশেষ স্মরণ সভা ও কনসার্ট। গতবছর ১৮ অক্টোবর আকস্মিক প্রয়াণ ঘটে কিংবদন্তি সংগীতশিল্পী আইয়ুব বাচ্চুর। ভক্তরা এখনও মানতে পারেনি প্রিয় শিল্পীর চিরপ্রস্থান। তার স্মরণে আজ ১১ জানুয়ারি চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে আয়োজিত হয়েছে স্মরণসভা ও কনসার্ট। অনুষ্ঠানটি আয়োজন করেছেন চট্টগ্রাম আইয়ুব বাচ্চু সংগীত স্মৃতি পরিষদ, চট্টগ্রাম অডিও সংগীত শিল্পী সংস্তা, ফেয়ার টাচ মিডিয়া, ও এবি মিউজিক স্টেশন।
অনুষ্ঠানের প্রথম পর্বে অনুষ্ঠিত হবে স্মরণসভা। দ্বিতীয় পর্বে আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন চট্টগ্রামের সাসটেইন ব্যান্ড, সাইফুদ্দিন মাহমুদ খান, মামুনুল ইসলাম সহ অনেকে। এ আয়োজনে আইয়ুব বাচ্চুকে নিয়ে অনুষ্ঠানের আয়োজক আশিক বন্ধুর লেখা ‘সবার প্রিয় এবি’ শিরোনামের একটি গান প্রকাশিত হতে যাচ্ছে।
অনুষ্ঠানটি প্রসঙ্গে আশিক বন্ধু বলেন, “বাচ্চু ভাইয়ের জন্ম, বেড়ে ওঠা, গানের শুরুটা সব চট্টগ্রামে। তাই বাচ্চু ভাইয়ের প্রতি আমাদের ভালবাসা, শ্রদ্ধা ও দায়িত্ববোধ একটু বেশি। বাচ্চু ভাই আমাদের মনে প্রাণে গানে আছেন, থাকবেন। তার গানগুলো আগামীতেও যেন নতুন প্রজন্মের মাঝে বেঁচে থাকে-সে প্রত্যাশায় এই স্মরণ অনুষ্ঠান করা হচ্ছে।” অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত।