আইয়ুব বাচ্চু স্মরণে প্রতি বছর দেওয়া হবে সম্মাননা

2

বছর পাঁচেক আগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় ব্যান্ড ফেস্ট। যার ভাবনা প্রথম ভেবেছিলেন ব্যান্ড কিংবদন্তি আইয়ুব বাচ্চু। তার উদ্যোগেই ২০১৪ সালে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয় এ আয়োজন। কিন্তু গত বছরের ১৮ অক্টোবর পরপারে পাড়ি জমান এই শিল্পী।
বছরঘুরে আগামীকাল ১ ডিসেম্বর আবারও অনুষ্ঠিত হবে ব্যান্ড ফেস্ট। আয়োজক চ্যানেল আই জানায়, এবারের উৎসবেও থাকছে আইয়ুব বাচ্চুর ব্যান্ড এলআরবি’র অংশগ্রহণ। এছাড়া সামনের বছর থেকে এই উৎসবে দেওয়া হবে আইয়ুব বাচ্চু স্মরণে একটি করে সম্মাননা।
এবার দিনভর এই উৎসব মাতাবে দেশের ১৮ ব্যান্ড। ১ ডিসেম্বর সকাল ১১টা ৫ মিনিটে এর উদ্বোধন করবেন চ্যানেল আই পরিচালনা পর্ষদ সদস্যসহ বিভিন্ন দলের ব্যান্ড সদস্যরা। উৎসব চলবে বিকাল ৫টা পর্যন্ত।
ফেস্ট উপলক্ষে গতকাল চ্যানেল আই ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, সুপার শপ স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, ইয়ামাহার নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস, নন্দন গ্রুপের চেয়ারম্যান বিল্লাল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা লে. ক. (অব.) তুষার বিন ইউনুস এবং সিএমএমইয়ের বাণিজ্যিক সম্পৃক্তকরণ শাখার মির্জা জান্নাতুল ফেরদৌস তিথি।
শাইখ সিরাজ বলেন, ‘আগামী বছর থেকে আইয়ুব বাচ্চু স্মরণে এই ফেস্টে একটা করে ব্যান্ডকে সম্মাননা জানানো হবে। সেটি নতুন কিংবা খ্যাতিমান ব্যান্ডও হতে পারে। এ সম্মাননা প্রদান করা হবে সে বছরের সেই দলের কার্যক্রমের ওপর ভিত্তি করে। সম্মাননায় থাকবে আইয়ুব বাচ্চুর স্বপ্নের রুপালি গিটারের ক্রেস্ট, সম্মাননা সনদ ও অর্থ।’
সংবাদ সম্মেলনে জানানো হয়, আয়োজনে অংশ নেওয়া ব্যান্ডের মধ্যে আছে ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুবতারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হই চই, সিম্ফনি, জলের গান, বø্যাকমুন, তীরন্দাজ, মেট্রিক্যাল এবং সবশেষে মঞ্চে হাজির হবে এলআরবি।