অ্যাকশন বদলে নতুনরূপে তাইজুল

5

স্পোর্টস ডেস্ক

আগের বোলিং অ্যাকশনে একই লেংথে বল করাটা তাইজুল ইসলামের কাছে ঢের সহজতর ছিল। যেহেতু টেস্টেই তিনি থিতু ছিলেন তাই স্পট বোলিংটাও তার কাছে প্রত্যাশিত ছিল এবং সেটা তিনি বেশ স্বাচ্ছন্দেই করতেন। কিন্তু অসুবিধা একটাই, বৈচিত্র্য ছিল না বিধায় ওই অ্যাকশনে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে বল করাটা তার জন্য দূরহ ছিল। তবে অ্যাকশন বদলে ফেলায় এখন যেমন একই লেংথে অনবরত ডেলিভারি দিতে পারছেন তেমনি খুঁজে পেয়েছেন বৈচিত্র্যও। তাছাড়া ডেলিভারিতে টপ স্পিন ও বাউন্সারের মত নতুন অস্ত্র যোগ হওয়ায় টেস্ট স্পেশালিস্টের তকমা পাওয়া বাঁহাতি এই স্পিনার এখন ওয়ানডে ও টি-টোয়েন্টিতেও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন। নতুন অ্যাকশনে তাই বিস্তর সুবিধাই দেখছেন তাইজুল।
করেনা অতিমারিকালের অনুশীলনে দলের সিংহভাগ সতীর্থই যখন ফিটনেস নিয়ে ব্যস্ত তখন তাইজুল উঠে পড়ে লেগেছেন নতুন কিছুর সন্ধানে। এবং সেই সন্ধান তিনি পেয়েছেনও। নিজেকে ভেঙে নতুন এক তাইজুল বানিয়েছেন। ৭ মাস আগেও যে তাইজুল শুধ্ইু টেস্ট সর্বস্ব ছিলেন অ্যাকশন বদলে সেই তিনি এখন সংক্ষিপ্ত সংস্করণের জন্যও প্রস্তুত। গতকাল বিসিবির পাঠানো ভিডিও বার্তায় এসব কথা জানালেন তিনি।
নতুন অ্যাকশন তার শরীরের সঙ্গে দারুণ মানিয়ে গেছে এবং এই অ্যাকশনে টানা দুই ঘণ্টা বল করলেও কোন অসুবিধা বোধ করেন না বলে জানালেন অভিষেকেই হ্যাটট্রিক করে ইতিহাস গড়া এই টাইগার।