অভিভাবক ফোরামের সভা অনুষ্ঠিত

6

প্রচলিত শিক্ষার মানোন্নয়নের জন্য অভিভাবকদের সচেতন হতে হবে। চট্টগ্রাম অভিভাবক ফোরামের কার্যকরী কমিটির সভা এবং হজ পালনের উদ্দেশ্যে গমনরত সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান শুক্রবার বিকাল ৪টায় নগরের একটি রেস্টুুরেন্টে অনুষ্ঠিত হয়।
সভায় সংগঠনের গঠনতন্ত্র নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সংগঠনের আহবায়ক মো. সোলায়মান এর অনুরোধক্রমে সংগঠনের গঠনতন্ত্র বিষয়ক সাব-কমিটির সদস্যরা বিভিন্ন সংগঠনের খসড়া গঠনতন্ত্র সভায় উপস্থাপন করেন।
বিস্তারিত আলোচনা শেষে সাধারণ সদস্যরা যাচাই-বাছাইপূর্বক পরবর্তী সভায় গঠনতন্ত্র পাশ করার সুপারিশ করেন। সংগঠনের আহবায়কের অনুরোধক্রমে মাসব্যাপী নতুন সদস্য সংগ্রহের জন্য সংগঠনের কার্যকরী পরিষদ ও সাধারণ সদস্যদেরকে অনুরোধ জানান।
সংগঠনের আহবায়ক মো. সোলায়মান এর সভাপতিত্বে এবং সদস্য সচিব অহিদুন্নবী চৌধুরী বাবুর সঞ্চালনায় সভায় জানে আলম চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন। আরো বক্তব্য রাখেন মর্তুজা কামাল মুন্সি, সাজেদুল ইসলাম মিল্টন, জসিম উদ্দিন বাবু, কাজী মো. মোবারক হোসেন, মো. আশরাফ উদ্দিন কাজল, অধ্যক্ষ নূরুল ইসলাম, এডভোকেট আফসার হেলাল, নাজমুল হামিদ রিপন, ব্যাংকার কাজী মো. মঈন উদ্দিন, মো. আইয়ুব, মো. আজম, মো. সরওয়ার্দি, মো. হেলাল উদ্দিন, শওকত ওসমান, সংগঠক ফিরোজ চৌধুরী, বিশিষ্ট সংগঠক শাকিল মাহমুদ, মাজহারুল ইসলাম, মো. আবদুল গণি, আলী আব্বাস, ব্যবসায়ী সাইফুল ইসলাম, শিক্ষানুরাগী সাজ্জাদুল করিম রিংকু, ব্যবসায়ী সেলিম মিন্টু, ব্যবসায়ী মো. নূরুল ইসলাম, শাহনেওয়াজ আলম রোমেল, মঈনুল হোসেন চৌধুরী প্রমুখ।
বক্তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের পড়ালেখার মান উন্নয়ন ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিতকরণের জন্য সময়োপযোগী পরামর্শ ও সহযোগীতার মাধ্যমে স্কুল, কলেজ ও মাদ্রাসাগুলোকে কিভাবে আরো গতিশীল করা যায় সে বিষয়ে সুচিন্তিত মতামত ব্যক্ত করেন। বিজ্ঞপ্তি