অপারগতায় দুঃখিত রুমানা

13

বাঁ হাঁটুর চোটটা রুমানা আহমেদকে লম্বা সময় ধরেই ভোগাচ্ছিল। স¤প্রতি তা আরও জেঁকে বসেছে। ফলে চলতি মাসের শেষে নেদারল্যান্ডসে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে দেশকে প্রতিনিধিত্ব করতে পারছেন না এই টাইগ্রেস দলপতি। দলের জরুরি প্রয়োজনে এমন অপরাগতায় যারপরনাই দুঃখিত তিনি।
গতকাল শনিবার সারাবাংলার সঙ্গে একান্তে আলাপকালে সেকথাই জানালেন। হাঁটুর ব্যথাটা এখনো আছে। পুরোপুরি সেরে উঠতে পারিনি। সামনে যেহেতু বিশ্বকাপ পুরোপুরি সেরে উঠলে ভাল হবে। ডাক্তার বলেছে সেরে উঠতে আরো এক মাস সময় লাগবে। ব্যথাটা এমনইৃ সেরে উঠতে সময় লাগে। এটা দু:খজনক। ইনজুরির জন্য টুর্নামেন্ট মিস হয়ে যাচ্ছে। তবে যেহেতু সামনে বিশ্কাপ সেহেতু সেরে ওঠাটা জরুরি।‘
আগামী ৩১ আগস্ট থেকে ৭ সেপ্টেম্বর স্কটল্যান্ডে বসবে ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রæপে ভাগ হয়ে এতে অংশ নেবে মোট আটটি দেশ। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল সুযোগ পাবে বিশ্বকাপ খেলার। স্কটল্যান্ডের আগে ১০ দিনের প্রস্ততি ক্যাম্পে অংশ নিতে ১৫ আগস্ট নেদারল্যান্ডসের উদ্দেশ্যে দেশ ছাড়বে নারী ক্রিকেট দল। প্রস্তুতি ক্যাম্পে ডাচ ও থাই মেয়েদের সঙ্গে এশিয়া কাপ চ্যাম্পিয়নদের চারটি অনুশীলন ম্যাচ খেলার কথা রয়েছে।