অন্তর্জালে ‘মায়া’ ছড়াচ্ছে ঐশীর কণ্ঠ

43

মায়ারে মায়ারে তুই মাঠের সাদা বক/ মায়ারে মায়া তুই ধানের সুনীল চক/ তুই যে চোখের কোলের নাইয়া/ নদীর জলে ফেললি কাহার ছায়া/ ঢেউয়ের সঙ্গে বাঁধিয়াছি এ প্রেমের কায়া…। ৯ ডিসেম্বর থেকে এমন কাব্যময় কথাগুলো ঐশীর কণ্ঠে ‘মায়া’ ছড়াচ্ছে অন্তর্জালে। কথাগুলো লিখেছেন মাসুদ পথিক। সুর করেছেন ইমন চৌধুরী। এটি মুক্তিপ্রতীক্ষিত ‘মায়া : দ্য লস্ট মাদার’ এর গান। ‘মায়ারে’ নামের গানটি প্রকাশ করেছে জি-সিরিজ।
গানটি প্রসঙ্গে কণ্ঠশিল্পী ঐশী বলেন, ‘এ এক অসাধারণ গান। কথা ও সুর সবাইকে মুগ্ধ করবে, আমি নিশ্চিত। আমি খুবই গর্ব অনুভব করছি এমন একটি গানে কণ্ঠ দিতে পেরে।’ ‘মায়া : দ্য লস্ট মাদার’ সিনেমা নির্মিত হয়েছে শিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ ও কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে। বিষয়বস্তুর দিক থেকেও এই সিনেমা এক ব্যতিক্রমী পদক্ষেপ বলে মনে করছেন নির্মাতা মাসুদ পথিক। কারণ, এবারই প্রথম বাংলাদেশের মুক্তিযুদ্ধে নির্যাতিত বীরাঙ্গনার সন্তান বা যুদ্ধশিশুর জীবন নিয়ে পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মিত হলো। সিনেমাটি ২৭ ডিসেম্বরের মুক্তি পাওয়ার কথা রয়েছে।
এতে অভিনয় করেছেন মুমতাজ সরকার (ভারত), দেবাশিস কায়সার, জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, সৈয়দ হাসান ইমাম, ঝুনা চৌধুরী, নারগিস আক্তার, লীনা ফেরদৌসী, নাজমা আক্তার, ড.শাহাদাত হোসেন নিপু, আসলাম সানী ও সাইফুল মজিদ প্রমুখ। ব্রাত্য ক্রিয়েশন প্রযোজিত এই সিনেমাতে গান করেছেন ইমন চৌধুরী, বেলাল খান, কুনাল, ঐশী, পূজা ও মমতাজ।