অনুতপ্ত মাহি নিলেন নতুন সিদ্ধান্ত

11

মানহীন ছবিতে আর অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি।
রঙিনপর্দায় শাবনূর-পপিদের যুগ পেরিয়ে যে ক’জন নায়িকা ডিজিটাল চলচ্চিত্রের পর্দায় নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন তাদের মধ্যে অন্যতম চিত্রনায়িকা মাহিয়া মাহি।
একের পর এক সফল চলচ্চিত্রে অভিনয় করে তিনি পেয়েছিলেন পরিচালক ও প্রযোজকদের আস্থা। কিন্তু দীর্ঘদিন ধরে বড়পর্দায় এ নায়িকার অনুজ্জ্বল উপস্থিতি হতাশ করছে দর্শকদের। হাতে নেই বড়কোন ছবি, মানহীন ছবিতে যুক্ত হওয়া আর ব্যক্তিগত স্ক্যান্ডালের ঝড়ে ক্যারিয়ারে সমসাময়িকদের থেকে পিছিয়ে পড়েছেন এ নায়িকা। ‘অগ্নি’খ্যাত মাহি তাই এখন অনুতপ্ত। নিজের হারানো জায়গা পুনরুদ্ধারে নতুন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
শনিবার গিøটজকে বললেন, “ক্যারিয়ারে উত্থান-পতন থাকবেই। কিন্তু দেখুন এখন সিনেমাই হচ্ছে না। খুব কম সিনেমা হচ্ছে। সে জায়গায় আমি বেশকিছু যেনতেন ছবি করে ফেলেছি, যেটা পছন্দ করেননি দর্শক। সে কারণে এ বছর থেকে আমার নতুন সিদ্ধান্ত খুব ভালো কোন প্রজেক্ট না হলে সিনেমা করবো না। যেন তেন ছবিতে সাইন করলে আমার ক্যারিয়ারটা একদম চলে যাবে। বছরে একটা সিনেমা হলে সেটা যদি বেস্ট হয় সেটাই করবো। নইলে করবো না। এই জায়গা থেকে উঠে আসবো।”
এদিকে, আগামী ১৩ সেপ্টেম্বর মাহিয়া মাহি অভিনীত চলচ্চিত্র ‘অবতার’ মুক্তি পেতে যাচ্ছে বড়পর্দায়। মাহমুদ হাসান শিকদারের পরিচালনায় চলচ্চিত্রটিতে মাহিকে দেখা যাবে নবাগত জেএইচ রুশো।
চলচ্চিত্রটির প্রচারণায় ইতিমধ্যেই প্রকাশিত হচ্ছে এর গান। ২৯ অগাস্ট অন্তর্জালে মুক্তি পায় চলচ্চিত্রটির ‘আসমানি পিরিত’ শিরোনামে একটি গানের ভিডিও। এর আগেও এ ছবির গান মুক্তি পেয়েছে। তাতে দর্শক সাড়াও মিলেছে। নতুন নির্মাতা ও নতুন নায়কের সঙ্গে কাজ করলেও চলচ্চিত্রটি নিয়ে আশাবাদী মাহি।
তিনি বলেন, “খুব ভালো মেক করেছে ছবিটা। আশা করি, দর্শক নতুন হিরোকে ভালোভাবে গ্রহণ করবে। তার জন্য শুভকামনা। নতুন পরিচালক হিসেবেও মাহমুদ হাসান শিকদার বেশ ভালো কাজ করেছেন। আমারও কাজ করতে ভালো লেগেছে, গুছিয়ে কাজটা করেছেন। গানগুলোও খুব ভালো হয়েছে। দেখা যাক, বাকিটা দর্শকের বিষয়।”
সর্বশেষ মাহির অভিনীত বদিউল আলম পরিচালিত ‘অন্ধকার জগৎ’ চলচ্চিত্রটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির প্রতীক্ষায় আছে রবিন খান পরিচালিত ‘মন দেবো মন নেবো’। রায়হান রাফীর পরিচালনায় ‘স্বপ্নবাজী’ চলচ্চিত্রে স¤প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন মাহি।
তবে, তার এখন ব্যস্ততা নিজের ব্যাবসায়িক প্রতিষ্ঠান ‘ভারা’ নিয়ে। হাতে তৈরি নানা ধরণের সৃজনশীল পণ্যের এ প্রতিষ্ঠানটিকে অনলাইনে আনতে চান তিনি। ফেইসবুকে পাওয়া যাবে মাহির এসব পণ্য।
ফেইসবুকের প্রসঙ্গ আসতেই, আলাপে এলো স¤প্রতি হ্যাক হওয়া মাহির ফেইসবুক পেইজ প্রসঙ্গ। মাহির নামে পর্ন ভিডিও ছেড়ে দেয়া হয়েছিলো তারই ফেইসবুক পেইজ থেকে।
সে স্মৃতি ভুলে যেতে চান মাহি। বললেন, “সেসব কথা আর মনে করতে চাই না। ওটা হ্যাক হয়েছিলো। আমার এখন কোন ফেইসবুক পেইজ নেই। আমার আইডিটাও নতুন। ব্যক্তিগত আইডি থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে যুক্ত আছি।”